রাজধানীতে জামদা‌নি স্টো‌রি’র উদ্বোধন

open
ad

জাগরণ ডেস্ক: রাজধানীতে জমকা‌লো প্রদর্শনীর মাধ্যমে ঐতিহ্যবাহী জামদানি শাড়ি বিকাশের লক্ষ্যে আত্মপ্রকাশ ক‌রে‌ছে জামদা‌নি শা‌ড়ি বিক্রয় প্রতিষ্ঠান ‘জামদা‌নি স্টো‌রি’।

শুক্রবার রাজধানীর মহাখালীর নিউ ডিওএইচএস গ্যালারি কসমস টুতে (বাড়ি-১১৫, রোড-৬) প্রদর্শনীর উদ্বোধন ক‌রেন দেশের খ্যাতিমান নৃত্যশিল্পী শামীম আরা নিপা।

তিন নারী উদ্যোক্তা প্রদর্শনীটির উদ্যোগ গ্রহণ করেন। তারা হলেন শেখ রুবাইয়া সুলতানা, ড. নন্দিনী আওয়াল এবং শেখ সাবিয়া সুলতানা। প্রথমবারের মত তাদের এই প্রদর্শনীতে ২৬টি ভিন্ন ডিজাইনের শাড়ি প্রদর্শিত হয়।

যৌথ উদ্যোগ প্রসঙ্গে রুবাইয়া সুলতানা বলেন, জামদানির গৌরব বা ঐতিহ্য বহু পুরাতন। আমরা এই ঐতিহ্যকে নতুনভাবে উপস্থাপন করতে চাই।

তিনি আরও বলেন, আমাদের পণ্যগুলোর রং, ফেব্রিকস, ডিজাইন একটু আলাদা। জামদানির মৌলিকত্ব ঠিক রেখে একটু আধুনিকতার ছোয়ায় ক্রেতাদের জন্য তৈরি করি। আমাদের প্রত্যেকটি শাড়ির রয়েছে নিজস্ব স্বকীয়তা।

জামদানি স্টোরি নিয়ে ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হলে রুবাইয়া বলেন, আমরা এই প্রদর্শনীর মাধ্যমে বিষয়টা এক্সপেরিমেন্ট করছি। ক্রেতাদের আগ্রহ বা সাড়া পেলে আমরা পরিসরের বিস্তৃতি ঘটাবো।

আয়োজকরা জানান, যে কেউ অনলাইনে তাদের ডিজাইন করা শাড়ী কিনতে পারবে। অনলাইনে শাড়ী ক্রয়ের ঠিকানা- http://www.thecolorboat.com

উল্লেখ্য, ঢাকাই জামদানি হিসেবে পরিচিত শাড়ির সার্বিক বিকাশ ও ব্রান্ডিংয়ের লক্ষে আয়োজিত এই প্রদর্শনী ২ থেকে ৬ জুন, প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

ad