হ‌বিগ‌ঞ্জে মঞ্চস্থ হলো নাটক ‘অপ্রাকৃতিক প্রকৃতি’

Habiganj, Stage, Drama
ad

স্থানীয় প্রতিনিধি: হ‌বিগ‌ঞ্জে মঞ্চস্থ হলো নাট্যগো‌ষ্টির ১৯তম প্রযোজনা মঞ্চ নাটক ‘অপ্রাকৃতিক প্রকৃতি’। নাটক‌টি‌তে একজন বন্ধ্যা নারীর চ‌রিত্র রূপায়িত হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) রা‌তে জেলার শা‌য়েস্তাগ‌ঞ্জে শিল্পকলা একা‌ডে‌মি মিলায়নাত‌নে বিপুল দর্শ‌কের উপ‌স্থি‌তিতে নাটক‌টি মঞ্চস্থ হয় ।

নাটকের মূল চ‌রিত্র ‘স্মৃতি’র জীবন সংসা‌রের কা‌হিনী নাটকে নিপুণভাবে ফুটে উঠেছে। সন্তান লাভের আশায় ‘স্মৃতি’ ভণ্ড সাধুর আশ্রমে যেতেও কুন্ঠা‌বোধ করেনি। আর ‘মানব’ চিরন্তন প্রেমের আহ্বানে অধরাকে পাবার আশায় সংসার ত্যাগী হয়, কিন্তু সংসারের মায়ামোহে আবার হয় ঘরমুখো। শত আয়োজন শত প্রচেষ্টা ব্যর্থ হয় প্রকৃতি বিমুখ হলে। বেকসুর প্রকৃতি মাঝে মাঝে হয়ে উঠে অপ্রাকৃতিক বাংলার রূপ।

এভাবেই নাটকের কাহিনী তুলে ধরেছেন রচ‌য়িতা ড. মুকিদ চৌধুরী। ফখরুল হামিদের নির্দেশনায় নাটকটিতে অলক-পদ্মশ্রীর রোমান্টিক দৃশ্য সুনিপুণভাবে ফুটে উঠেছে। কো‌রিওগ্রাফি ও আলোকছটা নাটকের দর্শক‌দের বি‌মো‌হিত ক‌রে।

কলাকুশরীরা জানান, নাটক‌টি জেলার বা‌হি‌রে ঢাকায় মঞ্চস্থ করার পরিকল্পনা র‌য়ে‌ছে। দর্শকরা নাটক‌টি দে‌খে ব‌লে‌ছেন, কাহিনীতে বর্তমান সমাজ ব্যবস্থার চিত্র ফু‌টে উঠেছে।

ad