ছাত্রলীগ নেতা আল মামুনের লেখা বইয়ের মোড়ক উন্মোচন

Al mamun book
ad

জাগরণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মো. আল মামুনের লেখা একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন মাননীয় ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। “মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে দেশরত্ন শেখ হাসিনার ভূমিকা” নামক বইটি একুশে বইমেলায় বাংলাদেশ ছাত্রলীগের মাতৃভূমি স্টলে পাওয়া যাবে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটরিয়ামে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

জানা যায়, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি প্রতিরোধ একটি আলোচনা সভার আয়োজন করা হয় সুফিয়া কামাল অডিটরিয়ামে। ওই সভায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ইমদাদুল হকসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আল মামুনের প্রথম রচিত “মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে দেশরত্ন শেখ হাসিনার ভূমিকা” নামক বইটির মোড়ক উন্মোচন করেন।

লেখক আল মামুন বলেন, আমার বাবা মহান মুক্তিযুদ্ধের একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুপুত্র শেখ কামালের মুক্তিযুদ্ধকালীন সহ-প্রশিক্ষণার্থী। মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা নিয়ে তাই আমার জানার ও লেখার আগ্রহটা আগে থেকেই। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন শেখ হাসিনা যে ভূমিকা রেখেছেন তা অবর্ণনীয়।

তিনি বলেন, নেত্রীর অবদান লিখে শেষ করা যাবে না। তবে আমি মূল বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেছি।

ad