আবারও সিলেটের মেয়র আরিফুল হক

jagoran- Again, Sylhet, Mayor, Ariful Haque,
ad

জাগরণ ডেস্ক: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী আবারও মেয়র নির্বাচিত হয়েছেন।

ধানের শীষ প্রতীক নিয়ে আরিফুল হক পেয়েছেন নিয়ে ৯২ হাজার ৫৯৮ ভোট। অন্যদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বদর উদ্দিন আহমেদ কামরান নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮৬ হাজার ৩৯৭ ভোট।

শনিবার (১১ আগস্ট) স্থগিত হওয়া দুই কেন্দ্রের ভোটগ্রহণ শেষে বেসরকারীভাবে বিজয়ী হন আরিফুল হক চৌধুরী। সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান তাকে বিজয়ী ঘোষণা করেন।

হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৫৬১ জন। ভোট নেয়া হয়েছে ১ হাজার ৪০৭ জনের। এর মধ্যে ধানের শীষ প্রতীক পেয়েছে ১ হাজার ৫৩ ভোট আর নৌকা প্রতীক পেয়েছে ৩৫৪ ভোট।

অন্যদিকে, গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ২২১ জন। ভোট নেয়া হয়েছে ১ হাজার ২১৩ জনের। এই কেন্দ্রে ধানের শীষ প্রতীক পেয়েছে ১ হাজার ৪৯ ভোট ও নৌকা প্রতীক পেয়েছে ১৭৩ ভোট।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়মের কারণে এই দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। বাকি ১৩২টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পান ৯০ হাজার ৪৯৬ ভোট। আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট।

১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও এই দুই কেন্দ্রে মোট ৪ হাজার ৭৮৭ ভোটার থাকায় কাউকে মেয়র ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ফলে কেন্দ্র দুটিতে আজ পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ad