এটা আওয়ামী লীগের নির্বাচনী বাজেট নয়: কাদের

Obaydul kader
ad

স্থানীয় প্রতিনিধি: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই বাজেট আওয়ামী লীগের কোনো নির্বাচনী বাজেট নয়। এটা একটা জনবান্ধব বাজেট হিসেবে প্রস্তাব করা হয়েছে। আলোচনা সমালোচনার পর বাজেটে কোনটা থাকবে কোনটা থাকবে না সেটা দেখা যাবে।

শুক্রবার (৮ জুন) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা সেতুর টোলপ্লাজা এলাকা ও ফেরিঘাট পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বাজেট বাস্তবায়ন করা সরকারের জন্য একটা বড় চ্যালেঞ্জ। বুঝে না বুঝে বিএনপি সব সময় বিরোধী কথা বলে সমালোচনা করে। তাদের কাজই হচ্ছে সরকারের বদনাম করা।

মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম আট লেনের মহাসড়কে সোনারগাঁয়ের মেঘনায় সেতুর টোল আদায়ে ভাংতি টাকা লেনদেনে দেরি হওয়াই যানজটের অন্যতম একটি কারণ। এই সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মেঘনা ও গোমতি নদীতে ১২ জুন থেকে ফেরি চালু হতে যাচ্ছে। এ কারণে দ্রুত গতিতে রাস্তা ও নদীর ঘাট মেরামত করার কাজ চলছে। ঈদুল ফিতরে যেন নিরাপদে মানুষ ঘরে ফিরতে পারে সে লক্ষ্যে মহাসড়কে যানজট কমাতেই শেখ হাসিনার নির্দেশে মেঘনা-গোমতির এই ফেরি সার্ভিস চালু করা হচ্ছে।

এ সময় তার সঙ্গে ছিলেন সড়ক ও জনপদ বিভাগ এবং বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ad