ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট

Jagoran- Dhaka-Chittagong highway, 50 kilometers, traffic congestion,
ad

জাগরণ ডেস্ক: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় প্রায় ৫০ কিলোমিটারের যানজট সৃষ্টি হয়েছে। ঈদযাত্রায় যানজট থেকে বাঁচতে আগেই রওনা হওয়া যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা সড়কে বসে থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকাল থেকে এই যানজট শুরু হয়ে বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে এসে তা দীর্ঘ আকার ধারণ করেছে।

গাড়ির চালক ও যাত্রীরা বলছেন, কুমিল্লার দাউদকান্দি থেকে ঢাকা যাতায়াতের ২ ঘণ্টার রাস্তায় প্রায় ৬-৭ ঘণ্টা সময় লেগে যাচ্ছে।

পুলিশ সূত্রে জানা যায়, মহাসড়কের কুমিল্লা দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার এবং মুন্সিগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার যানজট লেগে আছে।

দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, ট্রাফিক সপ্তাহে মামলার ভয়ে ফিটনেসবিহীন অনেক গাড়ি রাস্তায় নামানো হয়নি। গত দুইদিন ধরে রাস্তায় নামানো হয়েছে এসব গাড়ি। এছড়া, ঈদের তিনদিন আগে থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ রাখা হবে বলে এসব গাড়ির চাপও বেড়ে গেছে। সেতু এলাকায় সৃষ্টি হওয়া যানজট ফোর লেনে ছড়িয়ে পড়েছে।

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, মেঘনা সেতুর কাছে গার্মেন্টস শ্রমিকরা কিছুক্ষণের জন্য মহাসড়ক অবরোধ করলে যানবাহনের দীর্ঘ লাইন লেগে যায়।

ad