রাজধানীতে বাস চাপা ও পানিতে ডুবে নিহত ৩

ramna lak
ad

জাগরণ ডেস্ক: রাজধানীর গুলিস্তানে বাস চাপায় এক যুবকের মৃত্যু হয়েছে। অন্যদিকে, রমনা লেকে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

রবিবার (১২ আগস্ট) বেলা ৩টায় গুলিস্তানের জিরো পয়েন্টে বাসের চাপায় নিহত হয় এক অজ্ঞাত যুবক। বিকালে রমনা লেকে গোসলে নেমে নিহত হয় দুই কিশোর।

বাস চাপায় নিহত যুবকের পরিচয় পাওয়া যায়নি। পানিতে ডুবে নিহতরা হলো- উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। তার বাড়ি মগবাজারের গুলবাগ এলাকায়। নিহত অপরজনের নাম মাহফুজ। সেও উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী। তবে তার বাড়ি কোথায়—তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পল্টন থানার উপপরিদর্শক (এসআই) ওয়ালিউর রহমান জানান, গুলিস্তান জিরো পয়েন্টের কাছে হোটেল ইম্পেরিয়ালের সামনে খাজা পরিবহন নামের একটি বাসের চাপায় গুরুতর আহত হন ওই যুবক। দ্রুত তাঁকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।  ওই বাসটি জব্দ করা গেলেও এর চালক পলাতক।

জানা যায়, আদনান, মাহফুজ ও আরও এক বন্ধু মিলে রমনা পার্কে ফুটবল খেলে। খেলা শেষে পার্কের লেকে তিনজনই গোসল করতে নামে। মাহফুজ সাঁতার জানে, কিন্তু আদনান সাঁতার পারে না। গোসলের একপর্যায়ে লেকের এপার থেকে ওপারে যাওয়ার উদ্দেশে মাহফুজ বন্ধু আদনানকে পিঠে নিয়ে সাঁতার দেয়। মাঝপথে গিয়ে মাহফুজ আর সাঁতার কাটতে পারছিল না। এ সময় আদনানও মাহফুজের গলা ছাড়ছিল না। ফলে দুজনেই পানিতে ডুবে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, মৃত ওই দুই শিক্ষার্থীর লাশ ময়নাতদন্তের জন্য মর্গে নেওয়া হয়েছে।

ad