হলি আর্টিজানে মামলার চার্জশিট চলতি সপ্তাহে: ডিএমপি কমিশনার

Holy Artisan, suede, charge sheet, DMP commissioner,
ad

জাগরণ ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার চার্জশিট চলতি সপ্তাহে দেয়া হবে।

রবিবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টায় হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ সদস্যের স্মরণে ‘দীপ্ত শপথ’ নামে একটি ভাস্কর্য উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, আমরা হলি আর্টিজান মামলার রহস্য উদঘাটন করেছি। সারাদেশে ৭০টির মতো জঙ্গি অপারেশন পরিচালনা করেছি। গুলশান হামলার ঘটনা ছিল গভীর ষড়যন্ত্র। ওইদিন আমাদের অনেক অফিসার জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন।

তিনি বলেন, জঙ্গি তৎপরতা দমনে ভাড়াটিয়াদের পরিচয়পত্র সংগ্রহ করেছি। আপনারা জানেন, জঙ্গি ততপরতা পুরোপুরি দমন করা সম্ভব নয়। তবে আমরা তাদের নেটওয়ার্ক ভেঙে দিয়েছি।

ভাস্কর্য উদ্বোধনকালে তিনি বলেন, ভাস্কর্যটি আমরা হলি আর্টিজান বেকারির সামনে করতে চাইলেও ব্যক্তি মালিকানার সম্পত্তি হওয়ায় সেটা সম্ভব হয়নি।

তিনি বলেন, আমরা মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি। কোনো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাদকের সঙ্গে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোরব্যবস্থা নেয়া হবে। এছাড়া, যেসব আইনজীবী মাদকের জামিনে সহযোগিতা করছে তাদের তালিকাও করা হচ্ছে।

ad