৩০ রোজা হলে ১৬ তারিখ ছাড়বে বিশেষ ট্রেন

train
ad

জাগরণ ডেস্ক: রোজা যদি ৩০টি হয় অর্থাৎ ১৭ তারিখ ঈদ হয় তাহলে ১৬ জুন বিশেষ ট্রেন ছাড়বে বলে জানিয়েছেন কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী।

বুধবার (৬ জুন) তিনি বলেন, আজ দেয়া হচ্ছে ১৫ জুনের টিকিট। তবে রোজা যদি ৩০টি হয়, তাহলে আগামী ১৬ জুন বিশেষ ব্যবস্থায় ট্রেন চালু থাকবে। ১৫ তারিখ এ বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়া হবে। তবে কতটি ট্রেন চলবে তা এখনই বলা যাচ্ছে না।

ঈদুল ফিতর উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শেষ হচ্ছে আজ (বুধবার)। আজ বিক্রি করা হচ্ছে আগামী ১৫ জুনের অগ্রিম টিকিট।

কমলাপুর গিয়ে দেখা যায়, টিকেট বিক্রির শেষ দিনেও আজ বুধবার স্টেশনে উপচে পড়া ভিড়। সকাল আটটায় ২৬টি কাউন্টারে একযোগে টিকিট বিক্রি শুরু হয়। দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকে টিকিট হাতে পেয়ে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করছিলেন। তবে বেশির ভাগের ছিল ‘কাঙ্ক্ষিত’ টিকিট না পাওয়ার ক্ষোভ।

টিকিট বিক্রি শুরুর কিছুক্ষণ পরই স্টেশনের বিভিন্ন কাউন্টার থেকে জানানো হয় তাপানুকূল কোচগুলোর টিকিট শেষ। এতে দীর্ঘ সময় লাইনে অপেক্ষমাণ মানুষের মধ্যে চিৎকার ও হইচই শুরু হয়ে যায়। অনেকে ক্ষোভ প্রকাশ করেন।

আনিসুর রহমান নামে এক টিকেট প্রত্যাশী বলেন, গতকাল বিকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি। আথচ আজ টিকেট বিক্রি শুরুর ১ ঘন্টার মধ্যেই টিকেট শেষ।

ব্যবসায়ী মতিউর রহমান বলেন, টিকেটের জন্য কাল থেকে লাইনে দাঁড়িয়েছে। আজ কাউন্টারে গিয়ে চারটি টিকেট চেয়ে পেয়েছি মাত্র দুইটি। এখন আমি পরিবার নিয়ে কিভাবে যাবো।

টিকিট কাউন্টার থেকে জানানো হয়, একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারছেন। ঈদ উপলক্ষে বিক্রিত টিকিট ফেরতযোগ্য নয়। সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা ট্রেনে কোনো আসন বিহীন টিকিট ইস্যু করা হবে না। অন্যান্য ট্রেনের ক্ষেত্রে শুধু যাত্রীদের অনুরোধে যাত্রার দিন আসন বিহীন টিকিট ইস্যু করা হবে।

সিতাংশু চক্রবর্তী বলেন, ১০ মিনিট আগেও কাউন্টারে খোঁজ নিয়েছি, রাজশাহীর পথে ঈদ স্পেশালের এসির টিকিট আছে। নির্দিষ্ট কাউন্টারসহ নারী কাউন্টার, ৬ নম্বরে সামরিক বাহিনীর কাউন্টার থেকে টিকিট বিক্রি হচ্ছে। এসি, নন-এসি বিক্রি হচ্ছে। কোন ট্রেনের টিকিট চাইছে, তা তো জানি না। হয়তো যে স্টেশনে টিকিট কম বরাদ্দ আছে, সে স্টেশনে টিকিট চাইছে, এ জন্য পাচ্ছে না। টিকিট কিন্তু কাউন্টারে বিক্রি হচ্ছে, এখনো টিকিট আছে। আজ দু-একটি ট্রেন ছাড়া অন্যান্য ট্রেনের টিকিট থেকে যাবে।

ad