রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেল এনভয় টেক্সটাইলস

ad

জাগরণ ডেস্ক: শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস লিমিটেডসহ ১৩টি প্রতিষ্ঠান। ছয়টি ক্যাটাগরিতে এসব প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।

গত মঙ্গলবার (২২ মে) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন।

শিল্প মন্ত্রণালয় আয়োজিত এই অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সচিব মোহাম্মদ আবদুল্লাহ বক্তব্য রাখেন। ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, বৃহৎ শিল্প, হাইটেক শিল্প, মাইক্রো ও কুটির শিল্প শ্রেণিতে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে নিজ বক্তব্যে রাষ্ট্রপতি শিল্পখাতের প্রবৃদ্ধি ধরে রাখতে বিনিয়োগের নতুন ও সম্ভাবনাময় খাত খুঁজে বের করতে উদ্যোক্তাদের প্রতি আহবান জানান।

পুরস্কারের প্রতিক্রিয়ায় এনভয় গ্রুপ ও শেলটেক লিমিটেডের পরিচালক তানভীর আহমেদ বলেন, এনভয় টেক্সটাইল শুধুমাত্র একটি কারখানাই নয়, এটি বৃহৎ পরিবারও বটে। এটি একটি স্বপ্ন, এটি পরিবেশ-প্রতিবেশ সচেতন কারখানা, শ্রমিকবান্ধব প্রতিষ্ঠান। যেখানে আমরা সবাই মিলে সেরাদের সেরা কাজটি করার চেষ্টা করি। নীল কাপড়ে ফুটিয়ে তুলি স্বপ্ন, প্রত্যাশা ও অঙ্গিকার। এনভয় দেশসেরা ডেনিম প্রস্তুতকারক প্রতিষ্ঠানের একটি। যা আমাদের দেশের সামর্থ্য ও শিল্পের প্রতি ভালোবাসা তুলে ধরে বিশ্বের সামনে।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস। আর প্রতিষ্ঠানের পক্ষে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন তানভীর আহমেদ।

ad