ইবি ছাত্রলীগের সভাপতি পলাশ, সম্পাদক রাকিব

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে নতুন নেতৃত্ব পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। 

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের রবিউল ইসলাম পলাশ এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রাকিবুল ইসলাম রাকিবের হাতে নেতৃত্ব দিয়েছে কেন্দ্রীয় কমিটি । 

শনিবার (১৩ জুলাই) দিবাগত রাত এক টার দিকে কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়। আগামী এক বছরের জন্য তারা দ্বায়িত্ব পালন করবেন। 

সংগঠন সূত্রে জানা যায়, কেন্দ্র এক জরুরী সভায় সিদ্ধান্ত মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান স্থগিতকৃত কমিটির বিলুপ্তি ঘোষণা করেন। সাথে সাথে আগামী এক বছরের জন্য দুই সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্র। কমিটিতে ইংরেজি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের রবিউল ইসলাম পলাশকে সভাপতি এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের রাকিবুল ইসলাম রাকিবকে সাধারণ সম্পাদক করা হয়েছে। তাদেরকে দ্রুত সময়ের  মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নতুন নেতৃত্ব পেয়ে সভাপতি রবিউল ইসলাম পলাশ তার অভিব্যক্তি প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের সকল আদর্শ বাস্তবায়ন ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ইবি ছাত্রলীগ যা যা করনীয় তাই করবে। আমি সবাইকে সাথে নিয়ে কাজ করতে চাই। এছাড়া ক্যাম্পাসে সব প্রগতিশীল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করা, চাঁদাবাজি, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও বিশৃঙ্খলামুক্ত ছাত্রলীগ গড়ায় আমার মূল লক্ষ্য হবে। সর্বপরি সবার সহযোগীতা কামনা করছি।

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করে কেন্দ্র। সেই থেকে টানা ৮ মাস কার্যক্রমহীন ছিল ইবি ছাত্রলীগ।

মন্তব্য লিখুন :