দাবি আদায়ে আবারও আন্দোলনে যাচ্ছে ইবি কর্মকর্তারা

পূর্ব নির্ধারিত ৩ দফা দাবি আদায়ে আবারও আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। 

মঙ্গলবার (২৭ আগস্ট) কর্মকর্তা সমিতির সাধারণ সভা শেষে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

কর্মকর্তা সমিতি সূত্রে, দীর্ঘদিন ধরেই কর্মকর্তারা তাদের দাবি আদায়ের জন্য আন্দোলন করে আসছে। প্রশাসনের আশ্বাসে গত ২৬ জুন তারা তাদের আন্দোলন স্থগিত করে। আগামী ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ২৪৬ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মঙ্গলবার বেলা ১১ টা থেকে শুরু হওয়া এ সাধারণ সভায় অন্যান্যবারের তুলনায় সংখ্যাগরিষ্ঠ কর্মকর্তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়। সভায় এবারের সিন্ডিকেটে উল্লেখিত তিন দফা দাবি বাস্তবায়নের জন্য জোর দাবি জানায় সমিতির নেতৃবৃন্দ। দাবি পূরণ না হলে আগামী ২রা সেপ্টেম্বর থেকে পুনরায় আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দেয় তারা।

কর্মকর্তাদের তিন দফা দাবি হলো, একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রমের সময়সীমা সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা, চাকরির বয়সসীমা ৬০ থেকে বাড়িয়ে ৬২ বছরে উন্নীত করা এবং উপ-রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের বেতন স্কেল চতুর্থ গ্রেডে ৫০ হাজার এবং সহকারী রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের জন্য ষষ্ঠ গ্রেডে ৩৫ হাজার ৫০০ টাকায় উন্নীত করা।

কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, দীর্ঘদিন ধরে আমরা আমাদের তিন দফা দাবি আদায়ে আন্দোলন করে আসছি। প্রশাসনের আশ্বাসে আমরা আন্দোলন স্থগিত রেখেছিলাম। এবারের সিন্ডিকেটে দাবি পূরণ না হলে আমরা লাগাতার কর্মবিরতি সহ কঠোর কর্মসূচিতে যাবো।

মন্তব্য লিখুন :