ইবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রশিক্ষণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা সাড়ে তিনটায় কম্পন জেলা প্রতিবন্ধী ফেডারেশন (কেজেডপিএফ), ব্লাস্ট, ইউএসএআইডি সহ কয়েকটি সংগঠনের সহযোগীতায় আইন অনুষদের ডিন সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

মুমিনুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বদ্যালয়েন আইন অনুষদের ডিন ও আইন প্রশাসক অধ্যাপক রেবা মন্ডল। 

কুষ্টিয়ার কম্পন প্রতিবন্ধী ফেডারেশনের সভাপতি জেড আলী'র সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক শাহাজাহান মন্ডল, সুপ্রিম কোর্টের আইনজীবী রেজাউল করিম, কম্পন প্রতিবন্ধী ফেডারেশনের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী ছাত্রকল্যান পরিষদের সভাপতি সুলতান মির্জা প্রমুখ।

কর্মশালায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবনের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরেন এবং অতিথিবৃন্দ সমস্যা সমাধানের উপায়, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইনের উপর প্রশিক্ষণ প্রদান করেন।

কর্মশালা থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট ৩ টি দাবি তুলে ধরা হয়। এগুলো হলো মেডিকেল সেন্টারে একটি ফিজিওথেরাপি সেন্টার স্থাপন করা, প্রতিটি ভবনে লিফটের ব্যবস্থা করা এবং প্রতিবন্ধী কোটায় শ্রবণ প্রতিবন্ধীদের পুনরায় সংযোজন করা।

মন্তব্য লিখুন :