নোবিপ্রবির হলে মিলল মদ-গাঁজা আর অস্ত্র

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আবাসিক হলে পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, মদের বোতল ও গাঁজা উদ্ধার করেছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নোয়াখালী সদরের ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়ার উপস্থিতিতে ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় ভাষা শহীদ আবদুস সালাম আবাসিক হলে অভিযান চালিয়ে পুলিশ দেশীয় অস্ত্র, মদের বোতল ও গাঁজা উদ্ধার করে।

এ বিষয়ে নোয়াখালী সদরের ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া বলেন, ভাষা শহীদ আবদুস সালাম আবাসিক হল থেকে বহিরাগতদের তাড়িয়ে দেয়া হয়েছে। তবে এ হল কিছুদিন পুলিশের দায়িত্বে থাকবে। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে সিন্ধান্ত গ্রহণ করবে।

এদিকে, রবিবার রাতে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক দ্রুবর সমর্থকদের মধ্যে গতকাল রাতে সংঘর্ষ হয়। এ সময় আবাসিক হলে ব্যাপক ভাঙচুর চালানো হয় এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। পরে শতাধিক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রবিবার রাতে সংঘর্ষের পর হল বন্ধ ঘোষণা করে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

নোবিপ্রবি উপাচার্য ড. দিদারুল আলম জানান, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে, যথারীতি ক্লাসসহ যাবতীয় কার্যক্রম চলছে। সংঘর্ষের ঘটনায় হল প্রভোস্টকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কার্যদিবসের মধ্যে অর্থ্যাৎ আগামী রবিবার তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দেবে। এরপর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন :