কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় আহত ২

Kobi Nazrul University, Chhatra League, the attack, injured 2,
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় সাবেক দুই ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। আহতদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশরাফুজ্জামান রিয়াদ (২৭) ও সাবেক উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু রায়হান সানি (২৩)।

বিশ্ববিদ্যালয় পুলিশ তদন্ত কেন্দ্রের দ্বায়িত্বপ্রাপ্ত এসআই কামরুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ছাত্রলীগ নেতাদের ওপর এ হামলা চালায় ছাত্রলীগের বর্তমান কমিটির অনুসারীরা। মূলত আগামীর নেতৃত্বকে কেন্দ্র করেই পূর্বপরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটে বলেও অভিযোগ করেন একাধিক ছাত্রলীগ নেতা।

আহতরা জানান, সন্ধ্যায় বটতলায় বসে ছিলেন তারা। এ সময় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিবের অনুসারী ছাত্রলীগ নেতা নাইম, কোয়েল, সোহাগ, তুষার ও প্রান্তর নেতৃত্বে আমাদের ওপর হামলা করে। মূলত ক্যাম্পাসে আধিপত্য বিস্তার করার লক্ষ্যেই এ হামলা চালানো হয়।

সাবেক ছাত্রলীগ নেতাদের অভিযোগ, বর্তমান কমিটির নেতাদের ইন্ধনে এর আগেও অগ্নিবীনা হল ভাঙচুর, ছাত্রলীগ নেত্রী জুই ও হল সভাপতি রিমনকে ছুরিকাঘাত করে আহত করা হয়। এছাড়া হল দখল, ভর্তি বাণিজ্য ও বিশ্ববিদ্যালয়ের রড চুরি সাথেও ছাত্রলীগ জড়িত।

তবে এ অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, বাইরের ঘটনাকে কেন্দ্র করে পোলাপানের মধ্যে মারপিট হয়েছে। এখানের আধিপত্য বিস্তারের কোনো ঘটনা নেই।

সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, ক্যাম্পাসের বাইরে মেয়েলি ঘটনায় ছেলেদের মধ্যে এ ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগ জড়িত নেই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহেদুল কবীর বলেন, বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ad