কাল ঢাবির ‘৭ মার্চ ভবন’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

7 march hall
ad

জাগরণ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ‘৭ মার্চ ভবন’ আগামীকাল শনিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানাগেছে।

বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ‘৭ মার্চ ভবন’ আগামীকাল শনিবার উদ্বোধন করা হবে। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ভবন উদ্বোধন করার কথা রয়েছে। তিনি আনুমানিক বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহের গৃহীত নিরাপত্তামূলক ব্যবস্থার কারণে ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সর্বসাধারণ ও সংশ্লিষ্টদের স্বাভাবিক চলাচল ব্যাহত হতে পারে। এক্ষেত্রে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য সকলকে পরামর্শ দেয়া হয়েছে।

ক্যাম্পাসে চলাচলকারীদের সাময়িক অসুবিধার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করেছেন।

২০১২ সালে ছাত্রীদেরআবাসিক সমস্যা সমাধানে ও বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২টি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেছিলেন। ভবনগুলোর মধ্যে অন্যতম ছিল রোকেয়া হলের ‘৭ মার্চ ভবন’।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান জানান, শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী ‘৭ মার্চ ভবন’-এর ফলক উন্মোচন করবেন। এরপর ৭ মার্চ ভবন প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য পরিদর্শন করবেন। সকাল ১০টা ৪০ মিনিটে এই ভবনে নির্মিত ৭ মার্চ জাদুঘর পরিদর্শন করবেন তিনি। পরে ৭ মার্চ ভবনের মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় ভাষণ দিবেন প্রধানমন্ত্রী।

ad