কুবির পরিসংখ্যান বিভাগে নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

Jagoran- কুবি, পরিসংখ্যান বিভাগ, নবীন বরণ, প্রবীণ বিদায় ,
ad

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পরিসংখ্যান বিভাগের নবীনদের বরণ এবং প্রবীণদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় জমকালো এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. রায়হান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের। আরও উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ড. দুলাল চন্দ্র নন্দী এবং অনুষ্ঠানের আহবায়ক মো. আদিব সালমান চৌধুরী।

সকালে অনুষ্ঠানের শুরুতে গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বেপরোয়া বাসের নিচে চাপা পড়ে নিহত দুই শিক্ষার্থীর আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বিভাগের পক্ষ থেকে কৃতী শিক্ষার্থী ও আন্তঃবিভাগ আয়োজিত বিভিন্ন খেলাধুলায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়। সেই সাথে বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নইয়া হয় এবং ২০১১-১২ শিক্ষাবর্ষের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।

দুপুরের পর সাংস্কৃতিক পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হপ্য। এতে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা তাদের মনোজ্ঞ উপস্থাপনা নিয়ে আসে।

উল্লেখ্য, ২০১১ সালের ১১ জানুয়ারি ৩২ জন শিক্ষার্থী ও চারজন শিক্ষক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু পরিসংখ্যান বিভাগ।

ad