জাবি আন্তঃবিভাগ ক্রিকেটে হ্যাট্রিক চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ

Jaguar, Cricket, hat-trick champions, economics department,
ad

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বার্ষিক আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে (২০১৭-১৮) গনিত বিভাগকে ৯ রানে হারিয়ে হ্যাট্রিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে অর্থনীতি বিভাগ।

সোমবার (১৪ মে) অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে অর্থনীতি বিভাগ।

অর্থনীতি বিভাগের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন আদিত্য ও আসাদ। তাদের ব্যাটিং নৈপুণ্যে শক্ত ভিত পায় অর্থনীতি। দলীয় ৬৮ রানের সময় প্রথম উইকেটের পতন ঘটে তাদের। এর ১ রান পরেই দ্বিতীয় উইকেটের পতন ঘটে অর্থনীতি বিভাগের।

আউট হওয়ার আগে আসাদ করেন ৩১ বলে ৪৬ রান। এরপর রাসেল ও মাসুম জুটি গড়ে দলের প্রাথমিক বিপদ সামাল দেন। চার বাউন্ডারি ও চার ছক্কায় ২৩ বলে ৫২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রাসেল। শেষ দিকে রাব্বির ১৫ বলে ২৯ রানের ইনিংসে ভর করে ১৯১ রানের বড় সংগ্রহ পায় অর্থনীতি বিভাগ।

গণিত বিভাগ ১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে অনয় ও সেতুর ৮৮ রানের ওপেনিং জুটিতে ভালোই শুরু করেছিল। সেতু ২৬ রানে আউট হলেও অপরপাশ থেকে ১১ চার ও ৫ ছক্কার সাহায্যে সেঞ্চুরি তুলে নেন অনয়। কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ১৮২ রানে থামে তারা। ফলে অর্থনীতি বিভাগ ৯ রানের জয় পায়।

ম্যান অফ দ্য ফাইনালের পুরষ্কার পান ৫৬ বলে ১০৩ করা অনয়। ম্যান অফ দ্য টুর্নামেন্টের পুরষ্কার পান প্রত্নতত্ত্ব বিভাগের জসীম উদ্দিন। তিনি ৪ ম্যাচে একটি সেঞ্চুরিসহ ৩৩১ রান ও ১৩ উইকেট লাভ করেন।

ad