ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৪ সেপ্টেম্বর

Jagoran- Dhaka, university
ad

জাগরণ ডেস্ক: আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভর্তি পরীক্ষার প্রথম দিনে অনুষ্ঠিত হবে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা চলবে।

চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী (১৫ সেপ্টেম্বর) শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত।

এ পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। `চ’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৬ হাজার ৪৮০ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বাইরের কেন্দ্রগুলো হলো বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ। `গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৬ হাজার ৯৬০ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, একটি ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র আনার ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে পরীক্ষা কমিটি।

ভর্তি পরীক্ষার সিট প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

ad