নোবিপ্রবিতে কমানো হলো ভর্তি ফি

নোবিপ্রবি, আন্দোলন , স্থগিত,
ad

স্থানীয় প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি ফি কমানোসহ সাধারণ শিক্ষার্থীদের আট দফা দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে ভর্তি ফি কমিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করেছেন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো সংশোধিত ভর্তি ফি উল্লেখিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক জানান, পূর্বের নির্ধারিত ভর্তি ফি থেকে ৬৯০০ টাকা কমিয়ে নতুন নোটিশ দেয়া হয়েছে । একই সাথে প্রথম দিন রবিবার (৩ ডিসেম্বর) ভর্তি হওয়া শিক্ষার্থীরাদের কাছ থেকে নেয়া বাড়তি টাকা ফেরত দেয়ার বিষয়টি প্রশাসন থেকে নিশ্চিত করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার ভর্তির নির্ধারিত স্থান হাজী ইদ্রিস অডিটোরিয়ামে গিয়ে দেখা যায় ভর্তি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

ভর্তিচ্ছু একাধিক শিক্ষার্থী এবং অভিভাবক জানান, গতকাল ভর্তি কার্যক্রম বন্ধ থাকায় তারা সাময়িক অসুবিধার সম্মুখীন হলেও ভর্তি ফি কমানোর কারণে তারা অনেকটাই স্বস্তিবোধ করছেন ।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ভর্তি ফি কমানোসহ আট দফা দাবির বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত সমাধানের আশ্বাসের ফলে তারা আন্দোলন সাময়িক স্থগিত রেখেছেন। অন্য দাবিগুলো দ্রুত সমাধান না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলনে যাবেন বলেও তারা জানান ।

প্রসঙ্গত, সোমবার (৪ ডিসেম্বর) ভর্তি ফি কমানো সহ আট দফা দাবিতে আন্দোলন করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। এর ফলে ৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম বন্ধ থাকে ।

ad