ময়মনসিংহ এডওয়ার্ড ইনস্টিটিউশন স্কুলের ৯৩ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

re unoin
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের শত বছরের ঐতিহ্যবাহী এডওয়ার্ড ইনস্টিটিউশন স্কুলের ১৯৯৩ ব্যাচের ২০১৭ সালের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হলো শহরের নতুন বাজারস্থ উদিচী কার্যালয়ে। আষাঢ়ের দিনে পুরনো বন্ধু, হারানো দিন ও ক্ষয়ে যাওয়া স্মৃতিকে জাগ্রত করতেই সকলে মিলিত হয়েছিল নাগরিক ব্যস্ততা ছেড়ে প্রিয় বন্ধুদের টানে।

১৯০৩ সালে প্রতিষ্ঠিত এডওয়ার্ড ইনস্টিটিউশন শত বছর পেরিয়ে এসেছে। ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্র পুরোহিত পাড়াতে নিজস্ব বিশাল মাঠ, পুকুর, বহুতল ভবন নিয়ে এই স্কুল। অন্ধদের জন্য ব্রেইল শিখবার সকল সুবিধা রয়েছে এই ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানে যা সম্পূর্ণ ময়মনসিংহের মধ্যে একমাত্র।

১৯৯৩ সালের ব্যাচ শত বছরের ইতিহাসে অনন্য। শিক্ষা কার্যক্রম থেকে শুরু করে খেলাধুলাসহ সকল ক্ষেত্রে এই ব্যাচ তাদের মেধার ছাপ রেখে স্কুলকে করেছে সমৃদ্ধ।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত শিক্ষক ও বন্ধুদের বিদেহী আত্মার শান্তিকামনা করে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ করা হয়। সেই সাথে পালন করা হয় ১ মিনিট নীরবতা। এরপর একে একে উপস্থিত সকলে নিজ নিজ পরিচয় ও বর্তমান কর্মস্থলের বিবরণসহ স্মৃতিচারণ করেন। এই ফাঁকে চলতে থাকে আড্ডা ও সেই শৈশবের মতোই দুষ্টুমি।

মধ্যাহ্ন ভোজের পর সকলে মিলে আরও বৃহৎ পরিসরে এমন আয়োজনের বিষয়ে একমত পোষণ করে সকলে মিলে সেই লক্ষ্যে কাজ করতে সম্মত হয়। বন্ধুত্বের জয়গান আরও জোরালো হবে মর্মে সম্মিলিত প্রয়াস অগ্রসরমান থাকবে এমন আশাবাদ নিয়ে ও প্রিয় শৈশবে ফিরবার এক টুকরো স্মৃতি নিয়ে মিলনমেলার পরিসমাপ্তি ঘটে সন্ধ্যা ঘনিয়ে আসার সময়।

ad