রাগিব রাবেয়া মেডিকেল কলেজে ৩ দিনের শোক

Ragib Rabeya Medical College, 3 days, mourning,
ad

স্থানীয় প্রতিনিধি: সিলেটের জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজের ১৩ নেপালি শিক্ষার্থীর মধ্যে ১১ জন নেপালের বিমান দুর্ঘটনায় নিহত হওয়ায় তাদের স্মরণে আজ থেকে তিনদিনের শোক ঘোষণা করেন মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ মার্চ) থেকে কলেজে তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে জানিয়ে রাগিব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আবেদ হোসেন বলেন, বিমান দুর্ঘটনায় আমরা খুবই শোকাহত। এ মর্মান্তিক ঘটনায় মঙ্গলবার থেকে কলেজে তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, আজ কলেজ বন্ধ রাখা হয়েছে। কোনো প্রকার ক্লাস পরীক্ষা নেয়া হবে না। শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ করেছেন। এছাড়াও কলেজের পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন ও শোকসভার আয়োজন করা হয়েছে।

গতকাল সোমবার রাতে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ তাদের ১৩ জনের মধ্যে ১১ শিক্ষার্থী নিহত হবার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ১৩ জন নেপালি শিক্ষার্থীরা হলেন- সঞ্জয় পৌডেল, সঞ্জয়া মহারজন, নেগা মহারজন, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্ণিমা লোহানি, শ্রেতা থাপা, মিলি মহারজন, শর্মা শ্রেষ্ঠ, আলজিরা বারাল, চুরু বারাল, শামিরা বেনজারখার, আশ্রা শখিয়া ও প্রিঞ্চি ধনি। তারা সকলে ১৯তম ব্যাচের শিক্ষার্থী। নিহতরা ফাইনাল পরীক্ষা দিয়ে ছুটিতে নিজেদের দেশে যাচ্ছিলেন।

১৩ শিক্ষার্থীর মধ্যে দুইজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তারা হলো- প্রিন্সি ধামী ও সামিনা বেনজারখার। বাকি সবাই বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন।

কলেজের অধ্যক্ষ ডা. মো. আবেদ হোসেন বলেন, চূড়ান্ত বর্ষের পরীক্ষা শেষে ফলাফল প্রকাশের জন্য দুই মাসের মতো সময় লাগে। সাধারণত রেজাল্ট বের হওয়ার আগ পর্যন্ত কোনো অ্যাসাইনমেন্ট থাকে না। তাই ওই সময়ে সবাই নিজেদের বাড়িতে চলে যায়।

ad