রাবির ২ শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

RU
ad

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২ শিক্ষার্থীকে স্থানীয়দের বেধড়ক মারধরের প্রতিবাদে দ্বিতীয় দিনের মত মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়েই স্থানীয়দের কোনো প্রভাব দেখা যায় না। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ই একমাত্র ব্যতিক্রম। এখানে স্থানীয়রা ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, মাঠ দখল ইত্যাদি হরহামেশাই ঘটাচ্ছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই ।

তারা আরো বলেন, অনেক শিক্ষার্থী স্থানীয়দের কাছে নির্যাতিত হচ্ছেন। আমরা এখানে এসেছি লেখাপড়া করতে। আমাদের দেখভাল করার দায়িত্ব প্রশাসনের কিন্তু তারা নির্বিকার। ক্যাম্পাসে এরকম মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, এমনকি হত্যার ঘটনা ঘটলেও আমরা কোন সুষ্ঠু বিচার পাইনি।

প্রসঙ্গত, গত সোমবার রাত ৯টার দিকে পলাশ ও সুজন নামের ওই ২ শিক্ষার্থী মির্জাপুর থেকে বিনোদপুরে আসছিলেন। এ সময় নেশাগ্রস্ত অবস্থায় স্থানীয় যুবলীগের কার্যালয় থেকে কয়েকজন নেতা-কর্মী বের হয়ে কোন কারণ ছাড়াই তাদের বেধড়ক চড়-থাপ্পর ও কিল-ঘুষি দিতে থাকে। এরপর তাদের উদ্ধার করতে আরো কয়েকজন শিক্ষার্থী সেখানে গেলে তাদের কাছ থেকে মোবাইল কেড়ে নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে ধাওয়া করে যুবলীগের নেতা-কর্মীরা।

ad