গুরুদাসপুরে কল্লোল ফাউন্ডেশনের উদ্যোগে শোক দিবস পালন

নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর ইউনিয়নের বিলচলন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে চিত্র প্রর্দশনী, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে এসব কর্মসূচি পালন করা হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন কল্লোল ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত এই শোক সভায় সভাপতিত্ব করেন খুবজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মনিরুল ইসলাম দোলন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলালীগের সহ সভাপতি কল্লোল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ১৫ আগষ্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের চিত্র প্রর্দশনী, মিলাদ মাহফিল ও দোয়া শেষে ১৫ আগষ্টের শহীদদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি মুক্তি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা ও এদেশের সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন শেখ হাসিনার জন্য প্রয়োজনে আমি আমার জীবনকেও উৎসর্গ করতে পারি। যার প্রমাণ ঢাকার রাজপথে আমি বহুবার রেখেছি।

তিনি বলেন, এদেশ যখন উন্নয়নের মহাসড়কে, তখন এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল দেশকে পিছিয়ে দেবার জন্য আমাদের প্রিয় নেত্রী এবং বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্রের বীজ বপনের চেষ্টা করছেন। কিন্তু তাদের এই ষড়যন্ত্রকে উৎখাত করে জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশ বির্নিমাণে জননেত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করে যাব ইনশাআল্লাহ।

১৫ আগষ্টের মতো ঘটনা আর যেন এদেশে না ঘটে এ ব্যাপারে সকলকে তর্ক থাকার আহ্বান জানান তিনি।

এ সময় আরো বক্তব্য রাখেন, গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, গুরুদাসপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি প্রভাষক নাসরিন সুলতানা রুমা, গুরুদাসপুর পৌর যুব মহিলা লীগের সভাপতি লিপি খাতুন, কল্লোল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মিল্টন উদ্দিনসহ ফাউন্ডেশনের সদস্যবৃন্দ আ.লীগে বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

মন্তব্য লিখুন :