ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪০ কিলোমিটার যানজট

অতিরিক্ত যানবাহনের চাপে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাকুল্লা এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে ধীরগতিতে থেমে থেমে চলছে যানবাহন।

এই যানজটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা। এ ছাড়া মহাসড়কের পাকুল্লা, করটিয়া বাইপাস, নগরজলফৈই, রাবনা বাইপাস ও এলেঙ্গায় যানজট পাঁচ থেকে সাত কিলোমিটার পর্যন্ত দীর্ঘ হচ্ছে।

অতিরিক্ত যানবাহনের পাশাপাশি বঙ্গবন্ধু সেতু থেকে সিরাজগঞ্জের হাঁটিকুমরুল মোড় পর্যন্ত গাড়ি টানতে না পারার কারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

হাইওয়ে পুলিশের সার্জেন্ট ইফতেখার নাসির রোকন জানান, এলেঙ্গা থেকে মির্জাপুর পর্যন্ত ধীরগতিতে যানবাহন চলাচল করছে। যানজট নিরসনে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

কয়েকজন পরিবহন শ্রমিক বলেন, শুক্রবার রাত ১২টা থেকে ১টার মধ্যে ঢাকা থেকে গাড়ি ছেড়েছি। বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পুরো যানজটের মধ্য দিয়ে আসলেও সেতু পার হওয়ার পর যানজট কিছুটা কম। তবে একেবারেই ধীর গতিতে চলছে গাড়ি।

এদিকে বঙ্গবন্ধু সেতু দিয়ে এযাবৎকালের সর্বোচ্চ সংখ্যক যানবাহন পারাপার হয়েছে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির জানান, গতকাল ভোর ৬টা থেকে আজ ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৩৩৭টি যানবাহন পারাপার হয়েছে। এটি এ যাবৎকালের রেকর্ড বলেও জানান তিনি।

মন্তব্য লিখুন :