রামুর গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আগুনে পুড়ে দুইজন নিহত হয়েছে। এছাড়াও আগুন অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

আগুনে পুড়ে যাওয়া ব্যবসায়ীরা হলেন, গর্জনিয়া বাজারের বালুবাসা এলাকার মৃত লালমিয়ার ছেলে ফিরোজ সওদাগর (৪৫) ও তার দোকানের কর্মচারী শুকমনিয়া এলাকার আনোয়ার (২৫)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মাছ বাজারের সামনের গলিতে মেসার্স ফিরোজ স্টোরে প্রথমে আগুনের শিখা দেখতে পায় এলাকাবাসী। তা মুহূর্তের মধ্যে পুরো দোকান ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে লেগে যায়। একটানা দু’ঘন্টা আগুন জ্বলার পর, ঘটনার খবর পেয়ে কক্সবাজার থেকে ফায়ার সার্ভিস কর্মকর্তা মেহেদী হাসানের নেতৃত্বে একটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তার আগেই চারটি দোকান পুড়ে যায়।

পরে ধ্বংস স্তুপের নিচ থেকে নিহতদের লাশ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান গর্জনিয়া পুলিশের এএসআই মনজুর ইলাহী।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় তৎক্ষণিক রামুর উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা ও কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান ইসমাইল নোমান ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে ইউএনও নিহতদের দাফনের জন্য নগদ টাকা প্রদান করেন।

এ সময় ইউএনও প্রনয় চাকমা বলেন, ভবিষ্যতে এই অগ্নিকাণ্ডের ঘটনা যাতে না হয় সে জন্য সবাইকে সজাগ থাকার পাশাপাশি অগ্নিনির্বাপন যন্ত্র রাখার আহবান জানান।

মন্তব্য লিখুন :