চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আটক ৭

চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত ও সাতজনকে আটক করার খবর পাওয়া গেছে।


বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

 

নগর বিএনপি আয়োজিত দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে আলোচনা সভা চলাকালে কাজীর দেউড়িতে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।


এ বিষয়ে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগর বিএনপি নাসিমন ভবন কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। একে একে মিছিল নিয়ে আসতে থাকেন দলীয় নেতা-কর্মীরা। হঠাৎ করে পুলিশ ভয়-ভীতি সৃষ্টি করার জন্য কোনো কারণ ছাড়া আমাদের ৭ নেতা-কর্মীকে আটক করেছে। তাদের বিরুদ্ধে কোনো মামলা নেই। পুলিশের সঙ্গে কোনো সংঘর্ষ হয়নি। আশা করি পুলিশ তাদের ছেড়ে দেবে।  


কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. মুজাহিদুল ইসলাম বলেন, বিএনপির মিছিলে পুরাতন মামলার কিছু আসামি আছে, আমাদের কাছে তথ্য ছিল। বিএনপির মিছিল থেকে পুরাতন মামলার ৭ আসামিকে আটক করা হয়েছে। বিনা উসকানিতে মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে।