প্রধানমন্ত্রীকে শিশুর চিঠি, বাস্তবায়িত হচ্ছে সেই সেতু

পায়রা নদীর ওপর সেতু নির্মাণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছিল পটুয়াখালীর চতুর্থ শ্রেণির স্কুল শিক্ষার্থী শীর্ষেন্দু বিশ্বাস। তার স্বপ্নের সেই সেতু অবশেষে বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

খুব শিগগিরই এ সেতুর অবকাঠামো নির্মাণ কাজ শুরু হবে বলে সেতু বিভাগের সচিব এবং সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক আবু বকর সিদ্দিক নিশ্চিত করেন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকালে কচুয়া-বেতাগি সেতু এলাকা পরিদর্শনকালে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বছর মার্চ মাসে সেতুর স্থান সমীক্ষা পরিদর্শন সম্পন্ন করেছেন সেতু বিভাগের প্রতিনিধি দল।

২০১৬ সালের ১৫ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লিখে দেশব্যাপী আলোচনায় আসেন শিক্ষার্থী শীর্ষেন্দু বিশ্বাস। সে তৎকালীন সময়ে পটুয়াখালী সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। বাবা-মায়ের চাকরির সুবাদে পটুয়াখালী শহরে বসবাস করেন শীর্ষেন্দু। সেখান থেকে পটুয়াখালী জেলা শহরে যেতে জেলার মির্জাগঞ্জ উপজেলার পায়রা নদী পাড়ি দিতে হয় ট্রলার বা নৌকায়। যে কারণে প্রায়ই সেখানে দুর্ঘটনা ঘটে। সেজন্য ওই নদীর ওপর একটি সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লিখে শীর্ষেন্দু।

পরবর্তীতে একই বছরের ৮ই সেপ্টেম্বর ওই নদীর ওপর একটি সেতু নির্মাণ করা হবে বলে আশা প্রকাশ করে চিঠির জবাব দেন প্রধানমন্ত্রী। যে চিঠিটি শীর্ষেন্দুর কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয় ২৬ সেপ্টেম্বর।