কুষ্টিয়ায় চলন্ত ট্রাকে চুরি, আটক ২

কুষ্টিয়ায় চলন্ত ট্রাকে চুরি করা সংঘবদ্ধ চোর চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।


রবিবার (১০ অক্টোবর) রাত অনুমানিক পৌনে ২টার সময় কুষ্টিয়া জেলার ইবি থানার মধুপুর ইটভাটা পশু হাটের সামনে পাকা রাস্তা উপর থেকে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলেন, কুষ্টিয়া সদর থানার আলামপুর বালিয়াপাড়া গ্রামের মৃত জেহের বিশ্বাসের ছেলে জুয়েল রানা (২০) এবং কুষ্টিয়া ইবি থানার লক্ষ্মীপুর গ্রামের মৃত মোজাহার মন্ডলের ছেলে মতিয়ার হোসেন (৫১)।


পুলিশ জানায়, কুষ্টিয়া -ঝিনাইদহ সড়ক অনেকটা খারাপ হওয়ায় ট্রাক ধীরগতিতে চলে। এই সুযোগে চলন্ত ট্রাকে চুরি করতে পটু সংঘবদ্ধ চোর চক্রের সদস্য প্রায়ই এখানে ট্রাক থেকে চুরি করে থাকে।


গত ৯ অক্টোবর বিকাল ৫ টায় যশোর নওয়াপাড়া মা ট্রেডার্স হতে ৪৬০ বস্তা ডিএপি সার নিয়ে কুষ্টিয়ার উদ্দেশ্য রওনা করেন ট্রাকের হেলপার নুর আমিন শেখসহ ট্রাক-রেজিঃ নং- ঝিনাইদহ ট - ১১-১৮৫৩ এর ড্রাইভার ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার চন্ডীপুর গ্রামের আলতাব মন্ডলের ছেলে শিহাবুল ইসলাম।


পথিমধ্যে ১০ অক্টোবর রাতে ইবি থানার মধুপুর ইটভাটা পশু হাটের সামনে পাকা রাস্তার উপর পৌছালে তার ট্রাক হতে সারের বস্তা ফেলানোর শব্দ পায়। চুরি হয় কুষ্টিয়া বিএডিসি'র ৩(তিন) বস্তা সরকারি ডিএপি সার।  তখন ট্রাক ড্রাইভার ও হেলপার দ্রুত গাড়ী থেকে নেমে চিৎকার করে বেরিয়ে আসে। এ সময় রাতে টহলে থাকা পশ্চিম আব্দালপুর পুলিশ ক্যাম্পের অফিসার ইনচার্য এস আই কাজী মেহেদী হাসান সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে স্থানীয় লোকজনের সহায়তায় ঐ ২ চোরকে আটক করে। 


পরে তাদের স্বীকারোক্তিতে বেরিয়ে আসে সংঘবদ্ধ চোর চক্রের আরো পাঁচ জনের নাম। তারা হলেন, মোঃ ছাব্বির হোসেন (২২), পিতা- মোঃ জাহিদুল ইসলাম, সাং- শান্তিডাঙ্গা ক্যানেলপাড়া, মোঃ লটন (২৬) পিতা- ওসমান গনি, সাং- লক্ষীপুর, মোঃ মনজেল হোসেন (৫০), পিতা - মৃত মনছের মডল, সাং মধুপুর, মোঃ মিঠু (৩৫), পিতা- মোঃ জহির সাধু, সাং শান্তিডাঙ্গা,মোঃ মনিরুল ইসলাম (২৭), পিতা- মোঃ খবির উদ্দিন, সাং - পূর্ব আব্দালপুর, সর্বথানা - ইবি, জেলা - কুষ্টিয়া। এ ব্যাপারে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানায় মামলা হয়েছে।