বাকপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার অটোচালক

সিলেটে এক বাকপ্রতিবন্ধী তরুণীকে (২০) ধর্ষণের অভিযোগ উঠেছে অটোচালকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত বুদু মিয়া ওরফে মকু মিয়াকে (৩৪) আটক করেছে পুলিশ।


মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে জালালাবাদ থানার জাঙ্গাইল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন কিশোরীর ভাই। মামলায় বুদু মিয়াকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।


বুদু মিয়া শান্তিগঞ্জ উপজেলার শত্রুমর্দন গ্রামের মোকাম বাড়ির ফজলু মিয়ার ছেলে। তিনি সিলেটের গোপাল এলাকায় সেলিম মিয়ার কলোনিতে ভাড়ায় থাকেন।


সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান জানান, ভুক্তভোগী কিশোরীকে মেডিকেল পরীক্ষা ও চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


তিনি জানান, নির্যাতিতা কিশোরী সিলেট থেকে ভাইয়ের সঙ্গে বাড়ি যাচ্ছিলেন। জালালাবাদ থানার জাঙ্গাইল সিএনজি ফিলিং স্টেশনের কাছে পৌঁছার পর সিএনজিচালক গাড়ি নষ্ট হয়ে গেছে বলে জানান। এ সময় তরুণীর ভাইকে গাড়ি থেকে নেমে পেছনে ধাক্কা দেওয়ার অনুরোধ করেন। পরে তিনি ধাক্কা দিতে গেলে অটো রিকশাচালক দ্রুত গাড়ি চালিয়ে চলে যান।


পরে বিষয়টি পুলিশকে জানালে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে জাঙ্গাইল সিএনজি পাম্পের পাশের এক জায়গা থেকে ভুক্তভোগীকে উদ্ধার করে। অটোরিকশা চালক ওই কিশোরীকে ভয় দেখিয়ে ধর্ষণ করেন।