বন্যাদুর্গতদের ত্রাণ দিচ্ছে আইএসপিএবি

ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির পক্ষ থেকে বৃহস্পতিবার চার জেলার বন্যাদুর্গতদের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।


দুইটি টিমে বিভক্ত হয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সিলেট, সুনামগঞ্জ, জামালপুর ও শেরপুর ঘুরে ঘুরে হতদরিদ্রদের কাছে এই উপহার পৌঁছে দেয়া হয়েছে।


সুনামগঞ্জের পাগলায় ৩৫০ পরিবারের হাতে ত্রাণের এই উপহার তুলে দেন আইএসপিএবি মহাসচিব নাজমুল করিম ভূঞা।


এসময় আইএসপিএবি’র যুগ্ম মহাসচিব ও ত্রাণ বিতরণ কমিটির আহ্বায়ক মো. আব্দুল কাইয়ুম রাশেদ, আইএসপিএবি সদস্য টেকনো এশিয়ার গোলাম কিবরিয়া, নাবিরা নেটের আবুল হাসান রানা এবং স্থানীয় প্রতিনিধি হাবিবুর রহমানের তার সঙ্গে ছিলেন।


বিকেলে সিলেট জেলার বন্যাদুর্গত এলকায় আইএসপিএবি প্রতিনিধি কিং নাঈমের তত্বাবধানে স্থানীয় ৩২০ জন দুর্গতদের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যের একটি করে প্যাকেট বিতরণ করা হয়।


ময়মনসিংহ বিভাগীয় কমিটির সদস্য তৌহিদ হোসেনের মাধ্যমে এ দিন শেরপুর ও জামালপুরে ৩০০ জন বন্যা দুর্গতকে সহায়তা দিয়েছে আইএসপিএবি।


ত্রাণ বিতরণের পাশাপাশি দুর্গত এলকার ব্রডব্যান্ড নেটওয়ার্ক ব্যবস্থা বিষয়েও স্থানীয়দের সঙ্গে বৈঠক হয়েছে বলে জানিয়েছন আইএসপিএবি মহাসচিব। তিনি বলেন, ব্রহ্মণবাড়িয়া জেলা কমিটির সঙ্গে আলাপকালে তারা সেখানে নিক্স স্থাপনে দাবি জানিয়েছেন। এছাড়াও সরেজমিন সফরে সুনামগঞ্জের হাজার খানেক অনু নষ্ট হয়ে যাওয়া সহ সিলেটে বেশ কয়েকটি সিসিআর ও ওএলডি নষ্ট হতে দেখা গেছে। তাদের সঙ্গে আলাপকালে বন্যাদুর্গত এলকায় আকস্মিক এই দুর্যোগ কাটিয়ে উঠতে আইআইজি প্রতিষ্ঠানগুলোর সার্বিক সহায়তা কামনা করেছেন স্থানীয় আইএসপি ব্যবসায়ীরা।