আলফাডাঙ্গায় সাংবাদিককে পিটিয়ে র‍্যাবের হাতে গ্রেফতার মেয়রের ভাই জাপান

ফরিদপুরের আলফাডাঙ্গায় সাংবাদিক মুজাহিদের ওপর হামলাকারী স্থানীয় পৌর মেয়রের ভাই জাপান মোল্লাকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার (৩ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


বুধবার রাতে এক প্রেস কনফারেন্সে র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্প জানায়, গত ১ আগস্ট ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার স্থানীয় বাসস্ট্যান্ডে সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমকে কিছু দুষ্কৃতকারী পিটিয়ে গুরুতর আহত করে। এই ঘটনায় ১ নং আসামি জাপান মোল্লাকে (৪৫) গোপন সংবাদের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় র‍্যাব বুধবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করে। জাপান মোল্লার বিরুদ্ধে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে।


গত সোমবার (১ আগস্ট) দুপুরে আলফাডাঙ্গার স্থানীয় পরিবহণ বাসস্টান্ডে এ ঘটনা ঘটে। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। মুজাহিদ ঢাকা টাইমস পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাংগাঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।


আহত সাংবাদিক মুজাহিদ জানান, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফারের ভাই জাপান ও তার পাঁচ ছয়জন সহযোগী হঠাৎ করে হামলা চালায়। তিনি বলেন, লোহার রড, স্ট্যাম্প, দেশিয় অস্ত্র-শস্ত্র দিয়ে তাকে পেটানো হয়। এ সময় স্থানীয়রা হামলাকারীদের হাত থেকে তাকে রক্ষায় এগিয়ে এলে তাদের ওপরও চড়াও হয় দুর্বৃত্তরা। এতে বেশ ক’জন আহত হন।