চুয়াডাঙ্গায় স্থানীয় শহিদ দিবস পালিত

চুয়াডাঙ্গায় জেলার দামুড়হুদা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় স্থানীয় শহিদ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (৫ আগস্ট) সকাল ৮ টায় দামুড়হুদার নাটুদা ইউনিয়নের জগন্নাথপুরে আটকবর স্মৃতিসৌধে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।


আট শহিদের স্মৃতিসৌধে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগ সহ সভাপতি হাজী মো. আলী আজগার টগর এমপি। জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা সহকারী ভূমি কমিশনার সুদীপ্ত কুমার সিংহ, পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন দামুড়হুদা মডেল থানার ওসি ফেরদৌস ।


এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে জাতীয়, কালো ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা-২ আসনের এমপি আলী আজগার টগর, মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান ও কালো পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুর ইসলাম টোটন। পরে শহীদদের আত্মার মাগফেতার কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।


এসময় আরো উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জেলার সকল মুক্তিযোদ্ধাগনসহ জেলার সর্বস্থরের মানুষ।


উল্লেখ্য, ১৯৭১ সালের ৫ আগস্ট স্বাধীনতাযুদ্ধ চলাকালে দামুড়হুদার নাটুদহে জেলার ৮ জন মুক্তিযোদ্ধা সম্মুখ সমরে শহীদ হন।