নাটোর জেলা শাখার কমিটিতে দায়িত্ব পেলেন বিবার্তার সাকলাইন শুভ

বাংলাদেশ মানবাধিকার কমিশন-BHRC’র নাটোর জেলা শাখার ৩১সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর কেন্দ্রীয় কমিটি। এ কমিটিতে প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশের প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট-এর (bbarta24.net) নাটোর প্রতিনিধি ও নাটোর জেলা ছাত্রলীগের সাবেক মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক সাংবাদিক গোলাম সাকলাইন শুভ।


১৮ সেপ্টেম্বর, রবিবার দুপুরে বাংলাদেশ মানবাধিকার কমিশন নাটোর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট সোহেল রানা এবং সাধারন সম্পাদকের এ্যাডভোকেট আনোয়ার হোসেন সাংবাদিক সাকলাইন শুভকে BHRC’র পরিচয় পত্র কার্ড হস্তান্তর করেন।


এর আগে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সেক্রেটারি জেনারেল ড. সাইফুল ইসলাম দিলদার গত ১৪ আগস্ট এক পত্রে স্বাক্ষর করে আগামী ২(দুই) বছরের জন্য নাটোর জেলা কমিটির অনুমোদন দিয়েছেন। নবগঠিত কমিটিতে প্রধান উপদেষ্ঠা হিসেবে রয়েছেন- নাটোর জজ কোর্টের সিনিয়র আইনজীবী ও ভারপ্রাপ্ত পিপি এবং বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট এম. আরিফুর রহমান সরকার ও ডা. অংশুমান মজুমদার। কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন- নাটোর জজ কোর্টের আইনজীবি এ্যাডভোকেট সোহেল রানা এবং সাধারন সম্পাদক এ্যাডভোকেট আনোয়ার হোসেন।


সাংবাদিক গোলাম সাকলাইন শুভর নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই বাজার এলাকার বাসিন্দা।


সাকলাইন শুভ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং-এ এমবিএ এবং রাজশাহী কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিভাগে স্নাতক সন্মান ডিগ্রি অর্জন করেন। এছাড়া রাজাপুর ডিগ্রি অনার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) এবং চান্দাই উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।


সাকলাইন শুভ বর্তমানে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির নিয়োগপ্রাপ্ত এম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত দেশের প্রথম সারির জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪.নেট এর নাটোর জেলা প্রতিনিধি এবং জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার বড়াইগ্রাম উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।