প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান কল্লোল

জাতীয় শিক্ষা পদক বাছাই প্রতিযোগিতা-২০২২ এ প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন জংগল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কল্লোল কুমার বসু।


রাজবাড়ীর জেলা প্রশাস‌কের নেতৃ‌ত্বে বাছাই ক‌মি‌টি কল্লোল কুমার বসুকে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বা‌চিত ক‌রে। পরবর্তীকা‌লে ঢাকা বিভা‌গের শ্রেষ্ঠ‌দের মধ‌্য থে‌কে বিভা‌গের সেরা উপ‌জেলা নির্বাহী অফিসার নির্বাচন করা হ‌বে।


এর আগে গত ১৮ সেপ্টেম্বর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা ও উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল হক স্বাক্ষরিত তালিকায় বালিয়াকান্দি উপজেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হিসেবে কল্লোল কুমার বসুকে নির্বা‌চিত করা হয়।


শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান কল্লোল কুমার বসু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিনামূল্যে বই, খেলাধুলার সামগ্রী বিতরণ, অভিভাবক সমাবেশ, টিফিন বক্স বিতরণ, মিডডে মিল চালু অনুষ্ঠানসহ বিভিন্ন সময়ে নানা অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্যদিয়ে শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকগণকে দিক নির্দেশনামূলক পরামর্শ দিয়েছেন। এ ছাড়াও বিদ্যালয়গুলোর বিভিন্ন সমস্যা সমাধানে নিরলস পরিশ্রম করেছেন।


বালিয়াকান্দি উপজেলা সহকারী শিক্ষা অফিসার চঞ্চল মাহামুদ বলেন, ইউপি চেয়ারম্যান হিসেবে কল্লোল কুমার বসুর তুলনা হয় না। আমরা যে কোনো সময় উনাকে ডাকলেই কাছে পাই। আগামী কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিক ভাবে জেলায় চেয়ারম্যানসহ অন্যান্যদের পদক দেয়া হবে বলে জানান তিনি।


জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করে জংগল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল কুমার বসু বলেন, এলাকার মানুষের জন্য কাজ করায় মানুষ আমাকে ভালবেসে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। ভবিষ্যতে এলাকার শিক্ষার মান উন্নয়নে আরও কাজ করবেন বলে জানান তিনি