দক্ষিণখানে গ‍্যাসের আগুনে দগ্ধ ১

রাজধানীর দক্ষিণখানের আটি পাড়া এলাকায় একটি টিনশেড বাড়িতে আগুন লেগে বাবুল মিয়া (৪৫) নামের এক ব্যক্তি দগ্ধ হয়েছেন।


শনিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে এই দুর্ঘটনা ঘটে। পরে তাকে দ্রুত দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসার পর চিকিৎসক রাত দুইটায় তাকে ভর্তি দেন।


শেখ হাসিনা জাতীয় বার্ন এর আবাসিক সার্জন ডাক্তার এস এম আই হোসেন তিনি বিবার্তাকে বলেন, দক্ষিণখান এলাকা থেকে আগুনে দগ্ধ হয়ে বাবুলমিয়া নামে একজন পেসেন্ট আমার এখানে এসেছে। তার শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছে তার অবস্থা আশঙ্কা জনক যেহেতু তার (ইনহেলিশন বার্ন রয়েছে) শ্বাসনালী পুড়ে গেছে।


আহতের স্ত্রী সমলা বেগম বলেন, ক্ষিণখান আটিপাড়া বড়বাগ মহিলা মার্কেটের পাশে মামুনের টিনসেড বাড়িটিতে আমার সাম্বী সন্তান নিয়ে রাতে ঘুমিয়ে ছিলাম। এর পরে স্বামী বাবুল মিয়া রাতে রান্নাঘরে গিয়ে গ্যাস লাইটার দিয়ে মশার কয়েল ধরানোর সময় তখন সেখানে আগুন ধরে যায়। এতে তিনি দগ্ধ হন। পরে প্রতিবেশীরাসহ আমারা তাকে উদ্ধার করে রাতেই বার্ন ইউনিটের ভর্তি করানো হয়। আমরা ধারণা করছি, জমে থাকা গ্যাসের আগুনেই তিনি দগ্ধ হয়েছেন।


তিনি আরো বলেন, আহত বাবুল মিয়ার বাড়ি গাজীপুর শ্রীপুর উপজেলার টেংরা গ্রামে। বাবার নাম হযরত আলী। পেশায় রিকশার মেকানিক তিনি।