ইমরান খানকে সরাসরি আক্রমণ করলেন গাঙ্গুলী

কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। শুধু কূটনৈতিক নয়, দুই দেশের সাধারণ মানুষ ও তারকাদের সম্পর্কও তলানিতে। তার প্রমাণ মিলেছে তারকাদের বাকযুদ্ধে জড়ানোর একাধিক উদাহরণে।

শাহিদ আফ্রিদি, বীণা মালিক, গৌতম গম্ভীর, বীরেন্দর শেওয়াগ, জাভেদ মিয়াদাদরা একে অপরকে প্রশ্নবানে বিধেছেন। এবার সে তালিকায় যোগ হয়েছে সৌরভ গাঙ্গুলীর নাম। তিনি সরাসরি সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের।

টুইটারে ইমরান খানকে একহাত নিয়েছিলেন বীরেন্দ্র শেহবাগ। পাক প্রধানমন্ত্রীর একটি ভিডিও শেয়ার করে ক্যাপশনে বীরু লিখেছিলেন, ''সঞ্চালক বললেন, আপনার কথা ব্রোনক্সের একজন ঢালাইকরের মতো। কিছুদিন আগে জাতিসংঘে করুণ বক্তৃতার পর এই লোকটা মনে হয় নিজেকে ছোট করার জন্য নতুন পথ খুঁজে বের করেছে।''

ওই ভিডিও দেখে ইমরান খানকে তীব্র কটাক্ষ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি লিখলেন, ভীরু... আমি এটা দেখে হতভম্ব হয়ে গিয়েছি। অসংলগ্ন বক্তব্য। বিশ্বে এখন শান্তি দরকার। দেশ হিসেবে পাকিস্তানের যা সবচেয়ে বেশি প্রয়োজন এবং তাদের প্রধানমন্ত্রী যেসব কথাবার্তা বলছেন তা আবর্জনার সমান।

তিনি লেখেন, যে ইমরান খানকে ক্রিকেট বিশ্ব চিনত, জানত, ইনি সেই ইমরান নন। জাতিসংঘে তাঁর ভাষণ ছিল খুব খারাপ।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের এমএসএনবিসি টিভি চ্যানেলের টক শো ‘মর্নিং জো’ অনুষ্ঠানে অংশ নিয়ে আমেরিকার পরিকাঠামো নিয়ে প্রশ্ন তুলেছিলেন ইমরান খান। অনুষ্ঠানের সঞ্চালকও পাক প্রধানমন্ত্রীকে ছেড়ে কথা বলেননি।