চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি হামলায় আহত

ilm exhibitor association, president, injured,
ad

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র পরিবারের মিছিল ও সমাবেশ থেকে করা হামলায় আহত হয়েছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ।

বুধবার (২১ জুন) দুপুরে নিউ ইস্কাটনে চলচ্চিত্র সেন্সর বোর্ডে ঢোকার সময় এ হামলার ঘটনা ঘটে।

ইফতেখার উদ্দিন নওশাদ তার ওপর হামলার পর বলেন, ঘটনাটি অপ্রত্যাশিত। আমি সরকারি কাজ করতে এসেছি। সরকারের নির্দেশনা মেনেই আমরা কাজ করছি। আজ আমার ওপর যে হামলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি তার বিচার চাচ্ছি।

এদিকে, চলচ্চিত্র সেন্সর বোর্ড ঘেরাও করেছে চলচ্চিত্রের ১৪টি সংগঠন। যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণার করে নির্মিত ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটির ছাড়পত্র না দেয়ার দাবিতে তারা এ কর্মসূচি পালন করছে। দুপুরে বিএফডিসি থেকে চলচ্চিত্র পরিবারের ব্যানারে একাধিক মিছিল বের হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত মিছিলগুলো চলচ্চিত্র সেন্সর বোর্ডের সামনে অবস্থান করছে। সেখানে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখছেন চলচ্চিত্র পরিবারের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মঙ্গলবার (২০ জুন) বিকালে এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৪টি দল নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোটের বৈঠকের পর সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটিকে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র না দেয়ার জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে আবেদন করা হয়েছিল।

কিন্তু চলচ্চিত্র ঐক্যজোটের দাবি উপেক্ষা করে চলচ্চিত্র সেন্সর বোর্ড ছবি দুটি দেখছে এবং ছাড়পত্র দেয়ার প্রক্রিয়া শুরু করেছে। এর প্রতিবাদ জানানোর জন্য বুধবার চলচ্চিত্র সেন্সর বোর্ড ঘেরাও করা হবে। পাশাপাশি চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যদের ছবি দু’টি না দেখার জন্য তারা অনুরোধ জানাবেন।

ad