নামের কারণে বন্ধ হলো জান্নাত’ সিনেমার প্রদর্শন!

jagoran- Close , Jannat, movie, show,
ad

বিনোদন ডেস্ক: সিনেমার নাম ‘জান্নাত’ এবং তাতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের দৃশ্য রয়েছে- এমন অভিযোগে সাতক্ষীরায় এই সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সাতক্ষীরার সঙ্গীতা প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও কিছু ব্যক্তি ‘জান্নাত’ ছবির নাম, পোস্টার ও ইসলামবিরোধী বক্তব্যের অভিযোগ তুলে একটি মিছিল করেন। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর ছবিটির প্রদর্শনী বন্ধের নির্দেশ দেয়া হয়। এরপর প্রেক্ষাগৃহ থেকে ছবিটির ব্যানার নামিয়ে ফেলা হয়।

জানাগেছে, ওই সিনেমা হলে পাশেই মসজিদ থেকে কয়েকজন মুসল্লি পুলিশ সুপারের কাছে ‘জান্নাত’ সিনেমা নিয়ে অভিযোগ করেছেন। তারা অভিযোগ করছেন ‘জান্নাত’ কোনো সিনেমার নাম হতে পারে না। এটা মুসলমানদের আঘাত করবে। যে কারণে তারা চান না ছবিটি দেখানো হোক। তাদের কথা শুনে পুলিশ প্রদর্শন বন্ধ করে দিয়েছে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, মুসলিমদের অভিযোগের প্রেক্ষিতে জান্নাত সিনেমা প্রদর্শন বন্ধ করে দেয়া হয়েছে। সাতক্ষীরা একটি স্পর্শকাতর এলাকা। এখানে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে এমন কাজ করতে দেয়া হবে না। তবে অভিযোগের পর বিষয়টি যাচাই বাছাই করা হচ্ছে।

তিনি বলেন, যাচাই-বাছাইয়ের পর যদি দেখা যায় সিনেমাটিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন কোনো বিষয় নেই তবে প্রদর্শনের জন্য অনুমতি দেওয়া হবে। তবে আপাতত জান্নাত সিনেমা প্রদর্শন বন্ধ থাকবে।

সদর থানার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, স্থানীয় কয়েকজন অভিযোগ করেছেন, ‘জান্নাত’ ছবিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে। এতে করে বিশৃঙ্খলা ঘটতে পারে। এর আগেও এখানে একাধিকবার ধর্মীয় বিষয় নিয়ে হানাহানি হয়েছে। তাই এমন অভিযোগের ভিত্তিতে ছবিটির প্রদর্শনী বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক বলেন, সিনেমাটি প্রদর্শন করতে দিচ্ছে না স্থানীয় কয়েকজন মুসল্লি। বিষয়টি নিয়ে আমরা প্রশাসনের সঙ্গে কথা বলছি। কিন্তু বাধার মুখে সিনেমা দেখানোর সাহস পাচ্ছে না সিনেমা হল কর্তৃপক্ষ।

গত ঈদুল আজহায় মুক্তি পায় সাইমন-মাহি অভিনীত ‘জান্নাত’। ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ। এর কাহিনী লিখেছেন সুদীপ্ত সাঈদ খান। চিত্রনাট্য করেছেন আসাদ জামান।

ad