প্রেক্ষাগৃহ বন্ধের হুমকি চলচ্চিত্র প্রদর্শক সমিতির

Theater, off, threat,
ad

বিনোদন ডেস্ক: দেশের সকল প্রেক্ষাগৃহ অনির্দিষ্টকালের জন্য বন্ধের হুমকি দিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে রাজধানীর রিপোর্টারস ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে চলচ্চিত্র প্রদর্শক সমিতি এ তথ্য জানায়।

আগামী শনিবারের মধ্যে সংগঠনটির সভাপতি ও সেন্সর বোর্ডের অন্যতম সদস্য ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করতে হবে এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চয়তা না দিলে রবিবার থেকে সারা দেশে প্রেক্ষাগৃহ বন্ধ রাখা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাংবাদিক ও সেন্সর বোর্ডের সদস্য শাবান মাহমুদ, নাদের চৌধুরী, জাকির হোসেন রাজু, ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজসহ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতৃবৃন্দ।

শাবান মাহমুদ বলেন, ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলায় জড়িতদের প্রথমে আইনি নোটিশ পাঠানো হবে। এরপর তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

নাদের চৌধুরী বলেন, আমরা ক্ষুদ্ধ। এফডিসিতে গভীর ষড়যন্ত্র চলছে। যারা এই ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করছি।

সংবাদ সম্মেলনের পর ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়।

উল্লেখ্য, ইস্কাটন গার্ডেনে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সামনে বুধবার দুপুরে অবস্থান কর্মসূচি পালন করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৪টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। এখানে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা করে নির্মিত ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটির ছাড়পত্র না দেওয়ার জন্য আহ্বান জানানো হয়। তখন চলচ্চিত্র সেন্সর বোর্ডে ঢোকার সময় ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলা করা হয়।

বুধবার (২১ জুন) সন্ধ্যায় চলচ্চিত্র সেন্সর বোর্ড যৌথ প্রযোজনায় নির্মিত ‘বস টু’ ও ‘নবাব’ ছবি দুটির ছাড়পত্র দিয়েছে। এবার ঈদে মুক্তি পাচ্ছে ছবি দুটি।

ad