রাজ্জাক অভিনীত ‘আগুন’ মধুমিতায় চলবে সপ্তাহব্যাপী

Razzak, 'Agun', Madhumita,
ad

বিনোদন ডেস্ক: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তাঁর প্রতি সম্মান জানিয়ে মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার আহমেদ নওশাদ রাজ্জাক অভিনীত ‌‘আগুন’ ছবিটি সপ্তাহব্যাপী হলে প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন।

শুক্রবার (২৬ আগস্ট) থেকে সপ্তাহব্যাপী নায়করাজের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাজ্জাক অভিনীত ‌‘আগুন’ ছবিটির চারটি করে শো প্রদর্শিত হবে দুপুর ১২টা, বেলা ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টার সময়।

সুপারহিট ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৭৬ সালে। এর আগে ছবিটি কোনো চ্যানেলে দেখা যায়নি, সিডি আকারেও বাজারে নেই। এ ছবিতে রাজ্জাকের বিপরীতে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন শাবানা।

ইফতেখার আহমেদ নওশাদ জানান, আগুন ছবিটি সাদাকালো প্রিন্টে চলবে। নায়করাজকে স্মরণ করতেই আমাদের এই উদ্যোগ। কারণ তার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক বহু বছরের। আর তিনি ছিলেন ইন্ডাস্ট্রির সেরা কিংবদন্তি অভিনেতা। তার প্রতি সম্মান দেখাতে আমাদের ক্ষুদ্র এ প্রয়াস।

শোক প্রকাশ করে তিনি বলেন, রাজ্জাক সাহেব আমাদের চলচ্চিত্র শিল্পের একজন অভিভাবক ছিলেন। তিনি নিজেকে কাজের মাধ্যমে চলচ্চিত্রে রাজার আসনে প্রতিষ্ঠিত করেছিলেন। তার মৃত্যুতে আমরা শোকাহত। সারাদেশের হল মালিকদের পক্ষ থেকে শোকও প্রকাশ করা হয়েছে।

তিনি জানান, রাজ্জাক আমার বাবার খুব ভালো বন্ধু ছিলেন। সর্বশেষ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে দেখা হয়। সেন্সর বোর্ডে তাঁর সঙ্গে নিয়মিত আলাপ হতো।

ইফতেখার আহমেদ নওশাদ আরও জানান, মধুমিতা মুভিজের ৩৪টা ছবির মধ্যে ৪-৫টা ছবিতে তিনি অভিনয় করেছেন। এর মধ্যে ‘আগুন’ সবচেয়ে বেশি ব্যবসা সফল হয়। তাকে শ্রদ্ধা জানাতে এ ছবিটি ফের প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছি। মধুমিতার পাশাপাশি দেশের বেশ কয়েকটি হলে রাজ্জাকের ছবি প্রদর্শিত হবে।

এদিকে, নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে মধুমিতার মতো ঢাকাসহ সারাদেশের বেশকিছু প্রেক্ষাগৃহ বন্ধ রাখার খবর পাওয়া গেছে।

ad