সালমান খানের জামিন, ছাড়া পাচ্ছেন সন্ধ্যায়

Salman Khan, bail,
ad

বিনোদন ডেস্ক: কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়া বলিউড সুপারস্টার সালমান খান জামিন পেয়েছেন। ধারণা করা হচ্ছে, আজ স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে যোধপুর কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পাবেন সালমান।

শনিবার (৭ এপ্রিল) দুপুরে যোধপুর সেশন কোর্টে শুনানি শেষে রবীন্দ্র কুমার জোশী তাকে জামিন দেন।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, আজ সকাল সাড়ে ১০টায় যোধপুর আদালতে সালমানের জামিন আবেদনের শুনানি শুরু হয়। তখন আদালত প্রথমে জামিনের রায় দুপুর আড়াইটায় দেয়ার কথা বলেন। পরে তা আরও এক ঘণ্টা বাড়িয়ে দুপুর সাড়ে ৩টা করা হয়।

জুম টিভির খবরে প্রকাশ, ৫০ হাজার রুপি মুচলেকার বিনিময়ে জামিন পেয়েছেন সালমান। তবে কারাগার থেকে মুক্তি পেতে সালমানকে জামিনের আনুষ্ঠানিক কাগজপত্র গোছাতে এই সময়টুকু ব্যয় হবে।

গতকাল শুক্রবার এই মামলার সংশ্লিষ্ট বিচারক রবীন্দ্র কুমার যোশি হঠাৎ বদলি হওয়ায় অনিশ্চয়তা দেখা দেয়। তখন জানা যায়, পরবর্তী বিচারকের দায়িত্ব বুঝে না নেয়া পর্যন্ত সালমান খানের জামিন আবেদনের কোনো সুরাহা হওয়ার সম্ভাবনা নেই।

কিন্তু আগের দিনের ঘোষণা অনুযায়ী সকালে এজলাসে বসেন বিচারক রবীন্দ্র কুমার যোশি। তাকে ৫১ পাতার জামিন আবেদনের নথি পড়ে শোনানো হয়। এরপর শুনানিতে অংশ নেন দুই পক্ষের আইনজীবীরা।

এরপর ঘন্টাব্যাপী সরকারি পক্ষের আইনজীবী ও বাদীপক্ষের আইনজীবীদের মধ্যে যুক্তি, পাল্টা যুক্তিও চলে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। সবকিছু খুব তীক্ষ্ণভাবে পরখ করেন বিচারক রবীন্দ্র কুমার জোশি। তবে যুক্তি তর্কের পর দুপুর ২টা পর্যন্ত আদালত মুলতবি ঘোষণা করেন বিচারক।

দুপুরের বিরতির পর প্রায় এক ঘন্টা সালমানের জামিন আবেদনের রায় নিয়ে চলে নাটকীয়তা! শেষ পর্যন্ত দুপুর ৩টার দিকে সালমানের জামিন আবেদন মঞ্জুরের ঘোষণা দেয়া হয়।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন সালমান খানের দুই বোন আলভিরা ও অর্পিতা আর দেহরক্ষী শেরা। গতকাল যোধপুর সেশন কোর্টে সালমান খানের জামিনের আবেদন করা হয়।

ad