সালমান শাহ হত্যা মামলার প্রতিবেদন দাখিল ২০ নভেম্বর

Salman shah
ad

জাগরণ ডেস্ক: ঢালিউডের অকাল প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর মৃত্যু রহস্য উদঘাটনের জন্য পিবিআইয়ের পুনঃতদন্তের প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২০ নভেম্বর ধার্য করেছেন আদালত।

সোমবার (২৫ সেপ্টেম্বর) প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য থাকলেও তাদের পক্ষ থেকে এদিন কোনো প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার নতুন করে এদিন ধার্য করেন।

সালমান শাহর পরিবারের আইনজীবী ফারুক আহম্মদ বলেন, আজ আমরা অপেক্ষায় ছিলাম পিবিআই সালমান হত্যার তদন্ত প্রতিবেদন দাখিল করবে। কিন্তু সেটি দাখিল না হওয়ায় নতুন করে দিন ধার্য করা হয়েছে ২০ নভেম্বর।

তিনি বলেন, আশা করছি নির্দিষ্ট তারিখে এ তদন্ত প্রতিবেদন হাতে আসবে এবং জনপ্রিয় নায়ক সালমান হত্যার রহস্য উদঘাটিত হবে। সেই সঙ্গে এ খুনের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার মধ্যদিয়ে সালমানের পরিবার ও তার ভ্ক্তদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে।

গত বছরের ৭ ডিসেম্বর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলা পুনঃতদন্তের নির্দেশ দেন আদালত। সেই পরিপ্রেক্ষিতে আজ সোমবার ছিল তদন্ত প্রতিবেদন দাখিলের দিন।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে সালমান শাহের লাশ উদ্ধার করা হয়। ঘটনাটি আত্মহত‌্যা হিসেবে দেখিয়ে পুলিশ অপমৃত‌্যুর মামলা করলে আপত্তি জানিয়েছিল তার পরিবার। এরপর তারা হত‌্যা মামলা দায়ের করেন যা অমীমাংসিতভাবে ঝুলে আছে ২০ বছর ধরে। সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচার পাওয়া যাবে কি না তা দেখার জন্য সালমান শাহের পরিবার ও তার অগণিত ভক্তদের আরও অপেক্ষা করতে হবে।

ad