যৌন হেনস্তা ভারতের ক্রিকেটেও হয়: দীপিকা

যৌন হেনস্তা ইস্যুতে বেশ তোলপাড় হয়েছে বলিউড। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বিদ্যা বালান, কঙ্গনা রানাউত, ইরফান খানের মতো অভিনেতা-অভিনেত্রীরা। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন দীপিকা পাদুকনও। তবে তিনি উস্কে দিয়েছেন নতুন ইস্যু।

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে দীপিকা দাবি করেন, শুধু চলচ্চিত্র জগৎ নয়। ক্রিকেট দুনিয়ায়ও এমন ঘটে থাকে। কিন্তু খোঁজ খবর নেওয়া হয় না সে ভাবে।

দীপিকার বলেন, আপনাদের কয়েকজন ক্রিকেটারকে এই মিটু মুভমেন্টের বিষয়ে কিছু জিজ্ঞাসা করুন। ওদেরকে কিছু জিজ্ঞাসা করা হয় না। কিন্তু প্রত্যেক অভিনেতাকে মিটু-র ব্যাপারে জিজ্ঞাসা করা হয়। এই বিষয়টা কিন্তু শুধু চলচ্চিত্র জগতেই হয় না।

দীপিকা আরও বলেন, আমায় আপনি যে কোনও ব্যাপারে প্রশ্ন করতে পারেন।কিন্তু এই বিষয়ে কেন শুধু একজন অভিনেতাকেই জিজ্ঞাসা করা হবে। দায়িত্বশীল নাগরিক হিসেবে কি মতামত থাকতে পারে না! আমাদের সকলেরই মতামতের গুরুত্ব আছে তা হলে।

কিছুদিন আগেই শোনা যায় যৌন হেনস্থায় অভিযুক্ত লাভ রঞ্জনের ছবিতে অভিনয় করতে চলেছেন দীপিকা। আর তাতেই শুরু হয় সমালোচনা। এ নিয়ে এতদিন চুপ ছিলেন তিনি। তবে এবার বোধয় তার ধৈর্যের বাঁধ ভেঙেছে।

মন্তব্য লিখুন :