কঙ্গনার বিরুদ্ধে আরেকটি মামলা

কৃষক আন্দোলনকে খালিস্তানি বিক্ষোভের সঙ্গে তুলনা করায় এবার মুম্বাইয়ের একটি থানায় মামলা হয়েছে বলিউড াভিনেত্রী কঙ্গনা রানওয়াতের বিরুদ্ধে। এর অআগে ভারতের স্বাধীনতা ভিক্ষায় পাওয়া বলে মামলা খান তিনি।

কঙ্গনার নামে শিখদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ আনা হয়েছে। যে কারণে মুম্বাইয়ের শিখ সম্প্রদায়ের অমরজিৎ সান্ধু নামের এক ব্যক্তি মামলাটি দায়ের করেছেন।

কৃষকদের দীর্ঘদিনের আন্দোলনের মুখে সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘বিতর্কিত’ তিন কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু সিদ্ধান্তটিকে কোনোভাবেই মানতে পারছেন ‘কন্ট্রোভার্সি কুইন’।

কঙ্গনা ইনস্ট্রাগ্রামে লেখেন, ‘দুঃখজনক, লজ্জাজনক ও সম্পূর্ণ অন্যায়। সংসদে নির্বাচিত সরকারের পরিবর্তে যদি রাস্তায় বসে থাকা লোকেরাই আইন বানাতে শুরু করেন, তাহলে মানতেই হবে এটা একটা জিহাদি দেশ। ’

একই সঙ্গে কটাক্ষ করে ‘অভিনন্দন’ জানান এই তারকা। কৃষকদের এই প্রতিবাদকে খালিস্তানি আন্দোলনের সঙ্গে তুলনা করতেও ছাড়েননি কঙ্গনা। যে কারণে অভিনেত্রীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন শিখ সম্প্রদায়ের সদস্যরা।

বিষয়টি নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে মুম্বাই পুলিশ জানায়, ২৯৫-এ ধারায় আমরা কঙ্গনার নামে এফআইআর রুজু করেছি। এবার আরও তদন্ত করা হবে।