এবার ঢাকা আসছেন নোরা ফাতহি

বলিউড সেনশেসন নোরা ফাতেহি এবার ঢাকা মাতাতে আসছেন। চলতি বছরের ডিসেম্বরের মাঝামাঝি একটি অনুষ্ঠানে অংশ নিতে প্রথমবারের মতো ঢাকায় আসবেন তিনি। এরইমধ্যে তার ঢাকা সফরের বিষয়টি চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।


মূলত ঢাকার একটি কনভেনশন হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পারফর্ম করবেন নোরা। যদিও তার ঢাকায় আসার দিন-তারিখ এখনো প্রকাশ করা হয়নি।

মরক্কোন বংশোদ্ভূত নোরার জন্ম কানাডায়। সেখানে কেটেছে শৈশব। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন বলিউডে কাজ করার। ছিলেন শাহরুখ খান ও হৃতিক রোশনের তুমুল ভক্ত। এই অভিনেতাদের আরবিতে ভাষান্তর করা হিন্দি ছবিগুলো দেখতেন খুব আগ্রহ নিয়ে। কিন্তু রক্ষণশীল মুসলিম পরিবারের মেয়ে হিসেবে তার ভারতে পাড়ি জমানোর জার্নিটা এতো সহজ ছিল না।

জীবনের ২৩তম বসন্তে এসে তার স্বপ্নপূরণের পথের আরম্ভ। ২০১৪ সালে বলিউডে কাজ শুরু করলেও এর বছর চারেক পর ২০১৮ সালে ‘সত্যমেভ জয়তে’ ছবিতে ‘দিলবার’ শিরোনামের গানে কোমড় দুলিয়ে প্রথমবার সবার নজর কাড়ের নোরা। গানটি নেট দুনিয়ায় মুহূর্তে ভাইরাল হয়েছিল। ‘সাকি সাকি’, ‘ড্যান্স মেরি রানি’ ও ‘গারমি’সহ দর্শক মাতানো বেশ কিছু গানে পারফর্ম করেছেন তিনি।

শুধু বলিউডেই নয়, দক্ষিণী ছবিতেও দর্শক মাতাচ্ছেন নোরা। একাধারে কাজ করছেন তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দা, মিউজিক ভিডিও ও রিয়েলিটি শোতেও নিয়মিত মুখ এই মরক্কোন সুন্দরী।