‘অপরিকল্পিতভাবে যানবাহন চলাচলে যানজট সৃষ্টি হলে কিছু করার নেই’

ওবায়দুল কাদের
ad

স্থানীয় প্রতিনিধি: সড়কের জন্য কোনও যানজট সৃষ্টি হবে না বলে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরিকল্পিতভাবে বা নিয়ম বহির্ভূতভাবে যানবাহন চলাচল করে যানজট সৃষ্টি হলে সেক্ষেত্রে কিছু করার নেই।

রবিবার (১০ জুন) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রাতে ফোর লেন কার্যক্রম পরিদর্শন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে ১২ জুন গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ফোর লেন খুলে দেয়া হবে। একই ঙ্গে এ সড়কের ২৬টি সেতুর মধ্যে ২৩টি সেতু খুলে দেয়া হবে।

কারাগারে বন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোকের অভিযোগ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজি প্রিজনের সঙ্গে আমার কথা হয়েছে। আইজি প্রিজন আমাকে বলেছেন এটা মাইল্ড স্ট্রোক না। সুগার ফল্ট করেছিল কিছুক্ষণের জন্য। এরপর একটা চকলেট খাওয়ানোর পর, অবনতি রোধ করা গেছে। এখানে মাইল্ড স্ট্রোকের ব্যাপারটা উনার ব্যক্তিগত চিকিৎসকরা বলছেন।

তিনি বলেন, যদি তার চিকিৎসকদের কথাই সত্য হয়, তবে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য তাকে (খালেদা জিয়া) অনুরোধ করা হচ্ছে। তিনি রাজি হলে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তিনি জেলে আছেন দণ্ডপ্রাপ্ত হয়ে। এরসঙ্গে মানবিক আচরণের কেনো বিষয় নেই বা অমানবিক আচরণ করতে হবে এ রকম কোনো কথাও নেই।

ওবায়দুল কাদের বলেন, তিনি (খালেদা জিয়া) দেশের সাবেক প্রধানমন্ত্রী। তার চিকিৎসায় উপেক্ষা বা গাফিলতি হওয়ার বিষয় আমরা কেউ সাপোর্ট করি না। প্রয়োজনে তাকে জেলের বাইরে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার ব্যাপারে চেষ্টা অব্যাহত রয়েছে।

ad