আজ ক্রীড়াঙ্গনে সবচেয়ে আলোচিত বাফুফে নির্বাচন

ad

জাগরণ ডেস্ক : এবারের বাফুফে নির্বাচন বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সবচেয়ে আলোচিত নির্বাচন।আজ  শনিবার অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সভাপতি কাজী মো. সালাহউদ্দিনের নেতৃত্বে সম্মিলিত পরিষদ এবং নরসিংদী-২ আসনের সাংসদ কামরুল আশরাফ খানের নেতৃত্বাধীন বাঁচাও ফুটবল পরিষদ।

দুই পরিষদের বাইরেও এককভাবে বেশ কয়েকজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন পর্যবেক্ষণ করতে ইতিমধ্যে ঢাকায় পৌঁছেছেন এএফসির প্রতিনিধি।

কাজী সালাহউদ্দিন ফুটবলে সবেচেয়ে পরিচিত মুখ। টানা দুই মেয়াদ তিনি বাফুফে সভাপতি। অন্যদিকে কামরুল আশরাফ খান ফুটবল অঙ্গনে নতুন মুখ। নির্বাচনী মাঠেও তিনি নেমেছেন শেষ মুহূর্তে। তবে দেশের দুই বড় ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভুঁইয়া ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদেরসহ বেশ কয়েকজন সাবেক তাঁর পক্ষে মাঠে নেমেছেন।

র‌্যাডিসন হোটেলের ব্লু গার্ডেনে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোটার (ডেলিগেট) সংখ্যা ১৩৪। ভোট গ্রহণের আগে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা (এজিএম)। ২১ সদস্যের নির্বাহী কমিটিতে মূল আকর্ষণের কেন্দ্রবিন্দু হচ্ছে সভাপতি পদ। কেননা ফিফা আইনে সভাপতিই হচ্ছেন ফুটবল ফেডারেশনের সর্বসময় ক্ষমতার অধিকারী।

বাফুফের নির্বাচনে সভাপতি পদে চার প্রার্থী থাকলেও মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে দুজনের মধ্যে। তারা হচ্ছেন বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দিন এবং নরসিংদী-২ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য এবং বাঁচাও ফুটবল পরিষদের কামরুল আশরাফ খান পোটন।  

ad