আজ দুর্দান্ত ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ডেনমার্ক

croatia
ad

স্পোর্টস ডেস্ক: প্রথম রাউন্ডে ডেনমার্ক ও ক্রোয়েশিয়া দুই দলই ছিল দুর্দান্ত। তবে ক্রোয়েশিয়ার পারফরমেন্সটা ছিল নজরকাড়া। প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে দেয় তারা। এরপর আর্জেন্টিনাকে ৩-০ ও আইসল্যান্ডকে হারায় ২-১ গোলে। অপরদিকে প্রথম ম্যাচে জয় পাওয়া ডেনমার্ক শেষ দুই ম্যাচে করে ড্র।

রবিবার (১ জুলাই) রাত ১২টায় প্রথম রাউন্ডে অপরাজিত থাকা এই দুই দল নিঝনি নভগোরদ স্টেডিয়ামে শেষ আটে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে। ম্যাচটি সরাসরি দেখাবে মাছরাঙা, নাগরিক টিভি, বিটিভি ও সনি সিক্স।

তিন ম্যাচে জয় পাওয়া ‘ডি’ গ্রুপের দল ক্রোয়েশিয়া আজ তাদের সর্বশক্তি নিয়েই মাঠে নামবে। আইসল্যান্ডের বিরুদ্ধে মারিও মানজুকিচ ও ইভান রাকেটিচকে বসিয়ে রাখা হলেও আজ দু’জনকেই দেখা যাবে মাঠে। মিডফিল্ডের সেনানি হিসেবে আজ মাঠে থাকবে লুকা মদ্রিচ, ইভান রাকিটিচ ও ইভান পেরেসিক। স্ট্রাইকিংয়ে দেখা যেতে পারে মারিও মানজুকিচ ও আন্তে র‌্যাবিককে।

ক্রোয়েশিয়ার সম্ভাব্য একাদশ: ডেনিজেল সুভাসিক, দমাগজ ভিজা, ডেজান লভরেন, মার্সেলো ব্রোজোভিক, ইভান স্টিরনিক, সিমে ভ্রাসেলজকো, ইভান রাকেটিচ, লুকা মদ্রিচ, ইভান পেরেসিক, আন্তে র‌্যাবিক ও মারিও মানজুকিচ।

গ্রুপ ‘সি’ তে থাকা ডেনমার্ককে এবার বেশ শক্তিশালীই দেখা গেছে। তারা প্রথম ম্যাচ জয়ের পর শক্তিশালী ফ্রান্সের বিপক্ষেও ড্র করেছে। আজ তারা পূর্ণাঙ্গ শক্তি নিয়েই মাঠে নামবে।

ডেনমার্কের সম্ভাব্য একাদশ: কাসপার স্মিকিচেল, আন্দ্রিয়াস ক্রিশ্চিনসেন, সিমন কাজার, জেনস লারসেন, হেনরিক ডালাসগার্ড, ক্রিশ্চিয়ান এরিকসন, থমাস ডেনলি, লাসে স্কোন, নিকোলাই জরগেনসন, পিয়ানো সিস্তো ও ইউসুফ ইউরি।

ad