ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি চাই: রিজভী

ruhul kabir rizvi
ad

জাগরণ ডেস্ক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ঈদের আগেই মুক্তি দিতে হবে। তার জামিন আটকে রেখে মানবাধিকার লঙ্ঘন শুধু একজনের প্রতিহিংসার প্রতিফলন।

রবিবার (৩ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে রিজভী সরকারের প্রতি এই আহ্বান জানান।

তিনি বলেন, সরকারি বহু টালবাহানার পর উচ্চ আদালত থেকে জামিন পেলেও সরকারি কারসাজিতে খালেদা জিয়ার জামিন আটকে দেয়া হয়েছে। হাইকোর্ট কোনো মামলায় জামিন দেওয়ার পর আপিল বিভাগ কারো জামিন স্থগিত করে এমন নজির বাংলাদেশে আর একটিও নেই। আমি আবারও দাবি জানাই, জামিন নিয়ে কানামাছি খেলবেন না।

চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে রিজভী বলেন, বেআইনি হত্যাকাণ্ডের মধ্যদিয়ে সরকার তাদের টিকে থাকার সমাধান খোঁজে। কিন্তু তারা ভুলে গেছে অন্যায়ের প্রতিশোধ প্রকৃতি নিজেই নেয়। একটি বেআইনি হত্যা আরও অনেক হত্যার বিস্তৃতি ঘটায়।

রুহুল কবির রিজভী বলেন, বদিসহ ক্ষমতাসীনদের প্রভাবশালী ব্যক্তিরা কিভাবে এতগুলো গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দিয়ে দেশ ছেড়ে গেল, জাতি তা জানতে চায়। আসলে সরকারই গডফাদারদের পালিয়ে যেতে সহায়তা করছে।

ad